এক সপ্তাহে বঙ্গবন্ধু সেতুতে ১৪ কোটির বেশি টোল আদায়

ঈদ যাত্রাকে কেন্দ্র করে গত এক সপ্তাহে এক লাখ ৯৬ হাজার ২৫০টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় করা হয়েছে ১৪ কোটি সাত লাখ ৭৫ হাজার ১০০ টাকা। ১৬ এপ্রিল রাত ১২ টা থেকে ২৪ এপ্রিল রাত ১২টা পর্যন্ত এসব যানবাহন পারাপার ও টোল আদায় করা হয়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, রোববার রাত ১২টা থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত ২২ হাজার ৪৮৫টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি নয় লাখ ৬৪ হাজার ৫০০ টাকা। সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত ৩০ হাজার ২৫১টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা।

এর আগে, গত মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত ৩৬ হাজার ৬৯টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা। বুধবার রাত ১২ টা থেকে বৃহস্পতিবার রাত ১২ টা পর্যন্ত ৪২ হাজার ৩৬৫টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৬৫০ টাকা।

বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত ৩২ হাজার ৫৭৭টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৩৫০ টাকা। শুক্রবার রাত ১২টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত ১৫ হাজার ৯৭৭ টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ৭০ লাখ ৮০ হাজার ৮০০ টাকা। শনিবার রাত ১২টা থেকে রোববার রাত ১২টা পর্যন্ত ১৬ হাজার ৫২৬টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ৮৮ লাখ ৭২ হাজার ৮৫০ টাকা।

পুলিশ সূত্র জানায়, অন্যবারের তুলনায় এবার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তেমন যানজট হয়নি। ঈদের ছুটি দীর্ঘ হওয়ায় এবং এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার সড়ক একমুখী যান চলাচলের ব্যবস্থা করায় যানজট এড়ানো গেছে।