বগুড়ায় প্রধান ডাকঘরে ডাকাতি চেষ্টা, অফিস সহায়কের মরদেহ উদ্ধার

ঈদের আগের দিন রাতে বগুড়া শহরের থানারোডে অবসরপ্রাপ্ত অধ্যাপক হত্যাকাণ্ডের দুদিনের মাথায় খুন হয়েছেন প্রধান ডাকঘরের অফিস সহায়ক প্রশান্ত আচার্য্য।

সোমবার সকালে ডাকঘরের ভেতর থেকে মাথায় আঘাতপ্রাপ্ত প্রশান্ত আচার্যের মরদেহ উদ্ধার করে পুলিশ। ডাকঘরের ভল্ট কাটার চেষ্টা ও নথিপত্র এলোমেলো ছড়িয়ে ছিটিয়ে থাকায় ডাকাতির চেষ্টায় এই হত্যাকাণ্ড বলে পুলিশের প্রাথমিক ধারণা।

জানা গেছে, বগুড়া শাজাহানপুর উপজেলার বেজোড়া উত্তরপাড়া মৃত প্রাণকৃষ্ণ আচার্যের ছেলে প্রশান্ত আচার্য্য (৪৮)। বগুড়া প্রধান ডাকঘরের অফিস সহায়ক হিসেবে কর্মরত ছিলেন। রোববার দিবাগত রাতে শহরের সাতমাথা এলাকার বগুড়া প্রধান ডাকঘরে নৈশ প্রহরীর বদলি দায়িত্বে ছিলেন ডাকবিভাগের চতুর্থ শ্রেণির কর্মচারী প্রশান্ত।

সোমবার সকালে অফিসের বারান্দায় মিলেছে তার মরদেহ। জেলার ডাক বিভাগের মূল এই কার্যালয়ের ভল্টের খানিক অংশ কেটে ফেলা এবং নথিপত্র তছনছ করায়, বিষয়টিকে ডাকাতির চেষ্টা বলছে পুলিশ।

খবর পেয়ে ঘটনাস্থলে জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম ও পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীসহ গোয়েন্দা পুলিশ, পিবিআই ও সিআইডির ক্রাইম সিন, র‍্যাব, পুলিশ সদস্যরা আসেন। এ ঘটনায় নিহতের ছোট ভাই গোবিন্দকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়েছেন বলে জানিয়েছেন সদর থানার পুলিশ পরিদর্শক বাবু কুমার সাহা।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, প্রাথমিকভাবে এই ঘটনাকে ডাকাতি চেষ্টা মনে হচ্ছে। ঘটনাস্থলে গোয়েন্দা পুলিশ, পিবিআই ও সিআইডির ক্রাইম সিন কাজ করছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ঘটনার তদন্ত করা হচ্ছে।

বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, রাত ১১টা থেকে রাত পৌনে ২টা পর্যন্ত সিসিটিভি ফুটেজে মুখোশ পরা এক ব্যক্তিকে দেখা গেছে। এ ঘটনায় সিআইডি ও পুলিশ গুরুত্বসহ কাজ করছে বলে তিনি জানান।

news24bd.tv/FA