মাদক আইসের বিশাল চালানটি এসেছে মিয়ানমার থেকে: র‍্যাব

ভয়ংকর মাদক ক্রিস্টাল মেথের সবচেয়ে বড় চালান জব্দ করেছে র‍্যাব। জব্দ করা আইসের ওজন ২৪ কেজি (এর আনুমানিক মূল্য ১২০ কোটি টাকা)। শনিবার রাতে কক্সবাজারের উখিয়ার পালংখালি এলাকা থেকে দেশের ইতিহাসে সর্ববৃহৎ আইসের চালানটি জব্দ করে র‍্যাব। এসময় কক্সবাজারকেন্দ্রিক আইস চোরাচালানের অন্যতম হোতা ইরান মাঝিসহ ৪ জনকে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাবের কাছে গোয়েন্দা তথ্য আসে কক্সবাজারের উখিয়ার পালংখালীর রহমতের বিল সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে একটি মাদকের চালান। র‍্যাব ১৫ এর একটি আভিযানিক দল শনিবার রাতে ওই এলাকায় ফাঁদ পাতে। ফাঁদে ধরা পড়ে ভয়ঙ্কর মাদক ক্রিস্টাল মেথের একটি চালান যেটি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়া দেশের ইতিহাসের সবচেয়ে বড় আইসের চালান।

জব্দ করা ক্রিস্টাল মেথের পরিমান ২৪ কেজি ২০০ গ্রাম। এর আনুমানিক মূল্য ১২০ কোটি টাকা। অভিযানের সময় ৪ মাদক কারবারীকে আটক করে র‍্যাব।

আটক চারজনের মধ্যে শীর্ষ মাদক ব্যবসায়ি ইরান মাঝি ও সাবেক পুলিশ সদস্য আলাউদ্দিনও রয়েছে। এই চালান আরো ২-১ দিন আগেই মিয়ামার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে বলে জানিয়েছে র‍্যাব। ইরান মাঝির আস্তানায় নির্মাণ সামগ্রীর নীচে মাদকগুলো লুকিয়ে রাখা হয়েছিলো বলে র‍্যাব।

মাদকগুলো ভিন্ন ভিন্ন পথে দেশে ছড়িয়ে দিতো কারবারীরা। এই চক্রের অন্য সদ্যেদের ধরতে তৎপরতা চলছে বলে জানায় র‍্যাব। গত ২৬ এপ্রিল  বালুখালী সীমান্ত থেকে ২১ কেজি ক্রিস্টাল মেথ জব্দ করেছিলো বিজিবি।

news24bd.tv/রিমু