সিসি টিভিতে ধরা পড়লো চুরির দৃশ্য

হবিগঞ্জে চুরি-ডাকাতি এখন নিত্যদিনের ঘটনা। প্রতি রাতেই কোনো না কোনো বাসা-বাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠান এমনকি রাস্তায় গাছ ফেলে যানবাহন আটকে চুরি-ডাকাতির ঘটনা ঘটছে।

গত রাতেও শহরের ব্যস্ততম বাণিজ্যিক এলাকার দুই ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে। দোকানগুলো থেকে নগদ টাকা ও বিপুল পরিমাণ বৈদ্যুতিক তার নিয়ে গেছে চোর। চুরি যাওয়া দোকানগুলো হচ্ছে- পাওয়ার পয়েন্ট ইলেক্ট্রনিক ও পদ্মা ইলেক্ট্রনিক।

তবে গত রাতে চুরি হওয়া দু’টি দোকানের একটিতে সিসি ক্যামেরা থাকায় চুরির দৃশ্য স্পষ্ট ধরা পড়েছে। ফুটেজে দেখা যায়, রাত ২টার দিকে এক যুবক দোকানের দোতলার জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে। পরে সিসি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এরপর দুটি ইলেক্ট্রনিক দোকানের মালামাল ও নগদ টাকা চুরি করে পালিয়ে যায়। আরও পড়ুন ► হবিগঞ্জ সড়কে গাছ ফেলে পরিবহনে গণডাকাতি

পাওয়ার পয়েন্ট ইলেক্ট্রনিকের মালিক স্বপন জানান, তার নগদ ২৯ হাজার টাকা ও ৪০-৫০ হাজার টাকা মূল্যের বৈদ্যুতিক তার চুরি হয়েছে।

পদ্মা ইলেক্ট্রনিকের মালিক ইলিয়াছ আহমেদ ওয়াহিদ জানান, তিনি দোকানের একটি বাক্সে হজে যাওয়ার জন্য টাকা জমাতেন। সেখানে আনুমানিক ১ লাখ টাকার মতো জমেছিল। সেই টাকা ও অন্তত ৫০-৬০ হাজার টাকা মূল্যের বৈদ্যুতিক তার নিয়ে গেছে চোর।

বিষয়টি নিশ্চিত করে হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সহিদুর রহমান বলেন, চুরির খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। আরও পড়ুন ► ডাকাত দেখে চিৎকার দিল প্রবাসীর স্ত্রী, অতঃপর ...

এদিকে, বাণিজ্যিক এলাকার ব্যবসায়ীদের দাবি, সম্প্রতি পুলিশ প্রশাসনে রদবদল হওয়ার ফলেই হবিগঞ্জ শহরে চুরি-ডাকাতি বেড়েছে। এক বছর আগেও একইভাবে পুলিশ প্রশাসনের বদলির সঙ্গে সঙ্গে চুরি-ডাকাতি বৃদ্ধি পেয়েছিল। তখন পুলিশি টহল জোরদারের পাশাপাশি বিভিন্ন এলাকায় মানুষ রাত জেগে পাহারা দিত।

হুট করেই জেলা শহরে চুরি-ডাকাতির ঘটনা বেড়ে যাওয়ায় মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। শহরের বাণিজ্যিক এলাকার মতো গুরুত্বপূর্ণ স্থানে এমন চুরির ঘটনায় অবাক হবিগঞ্জবাসী। অরিন▐ NEWS24