কেসিসি নির্বাচনে মেয়র পদে চার জনের প্রার্থীতা বাতিল

খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে চারজনের প্রার্থীতা বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। বৃহস্পতিবার (১৮ মে) মনোনয়নপত্র যাচাই শেষে তাদের প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়। একই সঙ্গে বাকি তিন জন প্রার্থীর মনোনয়ন বৈধ বলে জানানো হয়।

প্রার্থীতা বাতিল হয়েছে- স্বতন্ত্র মেয়র প্রার্থী এসএম শফিকুর রহমান মুশফিক, জাকের পার্টির প্রার্থী এসএম সাব্বির হোসেন, স্বতন্ত্র প্রার্থী আল আমিন মো. আব্দুল্লাহ চৌধুরী ও সৈয়দ কামরুল ইসলাম।

মেয়র পদে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. আব্দুল আউয়াল ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম মধু।  

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন জানান, স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে প্রার্থীকে সমর্থন করা ৩০০ জন ভোটারের নাম ও তাদের স্বাক্ষর দিতে হয়। কিন্ত স্বতন্ত্র প্রার্থী এসএম শফিকুর রহমান, আল আমিন মো. আব্দুল্লাহ চৌধুরী ও সৈয়দ কামরুল ইসলাম ভোটারদের স্বাক্ষর জালিয়াতি করে জমা দেন। সে কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া মনোনয়নপত্রের সঙ্গে আয়কর রিটার্ন দাখিল না করায় জাকের পার্টির প্রার্থী এসএম সাব্বির হোসেনের মনোনয়ন বাতিল করা হয়েছে।  

জানা যায়, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা তিনদিনের মধ্যে খুলনা বিভাগীয় কমিশনারের কাছে আপিল করতে পারবেন।  

এদিকে নগরীর ৩১টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছেন ১৪৯ জন। এছাড়া ১০টি সংরক্ষিত আসনে কাউন্সিলর প্রার্থী হয়েছেন আরও ২৯ জন। মনোনয়নপত্র বাছাই শেষে ২৫ মে মনোনয়ন প্রত্যাহারে শেষ দিন, ২৬ মে প্রতীক বরাদ্দ ও ১২ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

news24bd.tv/কেআই