বাগেরহাটে বিএনপির ৪টি আহ্বায়ক কমিটি বাতিলের দাবি

বাগেরহাটে বিএনপির ৩টি উপজেলা ও একটি পৌরসভার সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবি জানিয়েছেন ক্ষুব্ধ নেতাকর্মীরা। সোমবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বাগেরহাট সদর, কচুয়া, মোংলা উপজেলা ও মোংলা পোর্ট পৌরসভার এই ৪টি আহ্বায়ক কমিটি বাতিলের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে এই কমিটিগুলোর তৃণমূলের নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে বাগেরহাট জেলা বিএনপির ৯টি থানা ও ৩টি পৌরসভার সাংগঠনিক কমিটি গঠনের জন্য দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে দাবি জানান নেতারা।

বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি সৈয়দ নাসির আহমেদ মালেক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, এটিএম আকরাম হোসেন তালিম জেলা বিএনপির আহবায়কের দায়িত্ব প্রাপ্তির আগে প্রায় ২১ বছর রাজনীতির বাইরে ছিলেন। সাড়ে ৩ বছর আগে জেলা বিএনপির আহ্বায়কের দায়িত্বে পেয়ে উপজেলা ও পৌরসভার ১২টি সাংগঠনিক কমিটি ভেঙে দেন।

মালেক বলেন, বারবার তাগাদা দিলেও আকরাম উপজেলা ও পৌরসভা কমিটিগুলো গঠনে না করে জেলাব্যাপি দলকে সাংগঠনিকভাবে দুর্বল করেছেন। এই অবস্থায় জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসের তালিম ও সদস্য সচিব মোজাফ্ফর রহমান আলম আহ্বায়ক কমিটির কমিটির কোন সভা না করে অসাংগঠনিকভাবে বাগেরহাট সদর, কচুয়া, মোংলা উপজেলা ও মোংলা পোর্ট পৌরসভার আহ্বায়ক গঠন করেছেন। এতে করে দলের তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অবিলম্বে এই ৪টি কমিটি বাতিল করে তৃনমূলের নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে বাগেরহাট জেলা বিএনপির ৯টি থানা ও ৩টি পৌরসভার সাংগঠনিক কমিটি গঠনের দাবি জানাই।

সংবাদ সম্মেলনে বাগেরহাট সদর উপজেলা বিএনপির সাবেক অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

news24bd.tv/FA