সিরাজগঞ্জে অস্ত্র মামলায় চার যুবকের ১০ বছর কারাদণ্ড

সিরাজগঞ্জের শাহজাদপুরে অস্ত্র মামলায় চার যুবকের প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল-৪ এর বিচারক জেসমিন আরা জাহান আসামিদের অনুপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলো- সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মেঘুল্লা গ্রামের শহিদুল ইসলাম (৫১), একই গ্রামের আসাদুল (৩২), এনাযয়েকপুর থানার আজুগড়া গ্রামের দুলাল সরকার (২৬) ও বেতিল চরের জাকির হোসেন (২৬)। রাষ্ট্রপক্ষের সহকারী সরকারি কৌসুলি (এপিপি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ২ ফেব্রুয়ারি রাতে শাহজাদপুর থানা এলাকায় অবৈধ অস্ত্র, গুলি, বিস্ফোরক ও মাদক উদ্ধারে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ জানতে পারে তালগাছি বাজারে করতোয়া ডিগ্রী কলেজ গেটে অবৈধ অস্ত্র কেনাবেচা হচ্ছে। পরে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্র ব্যবসায়ীরা পালানোর চেষ্টা করলেও পুলিশ তাদের ঘেরাও করে আটক করে।  

এ সময় তাদের তল্লাশি চালিয়ে চারটি দেশিয় পাইপগান ও চারটি কারতুজের গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় শাহজাদপুর থানার এসআই নাজমুল হক বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। মামলার স্বাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন।  

news24bd.tv/কেআই