শেরপুরে পৃথক ঘটনায় ২ কৃষক ও ২ মাদ্রাসা ছাত্রের মৃত্যু

শেরপুরে পৃথক পৃথক ঘটনায় দুই কৃষক ও দুই মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৫ মে) শেরপুর সদর ও নালিতাবাড়ী উপজেলায় আলাদা আলাদা স্থানে ওই মৃত্যুর ঘটনাগুলো ঘটে।

এর মধ্যে শেরপুর সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের আন্ধারিয়া সুতিরপার বিদ্যুতায়িত হয়ে দুই কৃষকের মৃত্যু হয়েছে। এরা হলেন মোজাম্মেল হক (৫২) ও সাইদুল ইসলাম (৪০)। স্থানীয়রা জানান, কৃষক মোজাম্মেল হক তার বাড়ি থেকে বাঁশের খুটি দিয়ে তার টেনে পাশ্ববর্তী ধান ক্ষেতে সেচ দেয়ার জন্য বিদ্যুৎ সংযোগ নেন। খুঁটিটি ঝড়ে ভেঙে পড়লে বৃহস্পতিবার বিকেলে বিদ্যুতের ছেড়া তার মেরামত করতে যান এবং তারে জড়িয়ে পড়েন। তাকে বাচাঁতে এসে সাইদুল ইসলামও বিদ্যুতায়িত হন। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।

একই দিন বিকেলে সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের কানাশাখোলা মধ্যবয়ড়া মদিনাতুল কওমী মাদ্রাসা ও এতিমখানার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী শাওন আহমেদের (৯) লাশ মাদ্রাসার পার্শ্ববর্তী একটি পুকুর থেকে উদ্ধার করে পুলিশ। শাওন উপজেলার ধলা ইউনিয়নের বাকেরকান্দা গ্রামের মো. সাজি মিয়ার ছেলে।

পুলিশ জানায়, শাওন বুধবার সন্ধ্যা থেকেই নিখোঁজ ছিল। বৃহস্পতিবার বিকেলে পুকুরটিতে শিশুটির লাশ ভাসতে দেখা যায়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল বলেন, ওই ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে জেলার নালিতাবাড়ী উপজেলার গোল্লারপাড় গ্রামে গরুর রশিতে ফাঁস লেগে জুয়েল মিয়া নামে আরেক শিশুর (১২) মৃত্যু হয়েছে। জুয়েল স্থানীয় একটি হিফজুল কোরআন মাদরাসার শিক্ষার্থী। ওই ঘটনায় নালিতাবাড়ী থানায় একটি অপমৃত্যুর মামলা রেকর্ড করা হয়েছে।

news24bd.tv/SHS