ঢাকা-১৭ আসনের প্রার্থী হওয়ার গুঞ্জন নিয়ে যা বললেন আজমত উল্লাহ 

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে হেরে যাওয়া আওয়ামী লীগের মেয়র প্রার্থী আজমত উল্লাহ খানকে নিয়ে নতুন গুঞ্জন, তিনি প্রয়াত চিত্রনায়ক ফারুকের ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে দলীয় প্রার্থী হতে যাচ্ছেন। বিষয়টি নিয়ে কর্মী-সমর্থকদের অনেকে আজমত উল্লাহকে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টও করেছেন। তবে এ ধরনের গুঞ্জনকে গুজব হিসেবে উল্লেখ করেছেন গাজীপুর আওয়ামী লীগের সভাপতি।

ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ছিলেন গাজীপুরের কালীগঞ্জ উপজেলার আকবর হোসেন পাঠান ওরফে চিত্রনায়ক ফারুক। দীর্ঘদিন অসুস্থ থাকার পর ১৫ মে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ওই দিন থেকে তাঁর (ঢাকা-১৭) আসনটিকে শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী আসন শূন্য হওয়ার ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে নির্বাচন কমিশনকে।

ঢাকা-১৭ আসনটি অভিজাত এলাকা হিসেবে পরিচিত। এই এলাকায় পড়েছে গুলশান, বনানী, ঢাকা সেনানিবাস ও ভাসানটেকের কিছু অংশ। এই আসনে উপনির্বাচনে প্রার্থী হিসেবে অনেকের নাম শোনা যাচ্ছে। আলোচনায় সবশেষ যুক্ত হয়েছে আজমত উল্লার নাম। বিভিন্ন মাধ্যমে বলা হচ্ছে, উপনির্বাচনের জন্য দলের ত্যাগী, পরীক্ষিত ও সজ্জন নেতা হিসেবে পরিচিত আজমত উল্লাকে বেছে নিতে পারে দলীয় হাইকমান্ড।

এ বিষয়ে আজমত উল্লাহ খান গণমাধ্যমেকে বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে এমন কোনো আলোচনা হয়নি। তিনি সংগঠনকে শক্তিশালী এবং ত্যাগী নেতাদের মূল্যায়ন করার নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে গাজীপুর সিটি নির্বাচন ও গাজীপুরের রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তিনি দলের ত্যাগী নেতাদের দলের বিভিন্ন কমিটিতে মূল্যায়ন করতে বলেছেন। এ ছাড়া আরও কিছু বিষয় নিয়ে কথা হয়েছে, এগুলো এখনই বলতে চাচ্ছি না। ’

সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নিয়ে যেসব গুঞ্জন চলছে, সে বিষয়ে তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে যারা এগুলো ছাড়াচ্ছে, সেটি অপপ্রচার। এ ধরনের কোনো সিদ্ধান্ত বা আলোচনা হয়নি। ’

বিষয়টি নিয়ে সোমবার রাতে নিজের ফেসবুক পেজে পোস্ট করেছেন আজমত উল্লাহ। সেখানে তিনি লিখেছেন, ‘ঢাকা-১৭ আসনের উপনির্বাচন নিয়ে তাঁর নাম জড়িয়ে যেসব পোস্ট করা হচ্ছে, সেগুলো মিথ্যা, অপপ্রচার ও গুজব। ’ এ ধরনের অপপ্রচার থেকে বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ জানান আজমত।

news24bd.tv/আইএএম