দুই ভাইয়ের মৃত্যু: বালাইনাশক কোম্পানির এমডি-চেয়ারম্যান গ্রেপ্তার

রাজধানীর ভাটারা এলাকায় তেলাপোকা নিধনের স্প্রের বিষক্রিয়ায় দুই ভাইয়ের মৃত্যুর ঘটনায় পেস্ট কন্ট্রোল কোম্পানির এমডি ফরহাদুল আমিন ও চেয়ারম্যান আশরাফুজ্জামানকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগ। বৃহস্পতিবার ভোরে ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও টাংগাইলে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আজ দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানান, কোথা থেকে তারা তেলাপোকা নিধনের ওষুধ এনেছে এসব তথ্য সংগ্রহ করা হবে। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা এ ব্যাপারে কিছু বলেনি।

তিনি আরও বলেন, ওই কোম্পানিটি পোকামাকড় নিধনের জন্য এলুমিনিয়াম ফসফাইড ট্যাবলেট ব্যবহার করেছিল, যেটা থেকে বিষাক্ত গ্যাস তৈরি হওয়ায় দুই শিশু জাহিন ও জায়ানের  মৃত্যু হয়।

গত শনিবার রাজধানীর ভাটারার একটি বাসায় ডিসিএস অরগানাইজেন লিমিটেড নামের একটি পেস্ট কন্ট্রোল কোম্পানিকে দায়িত্ব দিয়েছিলেন তাদের বাবা। শনিবার বাসায় ওষুধ দিয়ে দুই-তিন ঘণ্টা পরে ঘরে ঢুকতে বলেছিলেন ওই কোম্পানির কর্মীরা। কিন্তু ৯ ঘণ্টা পরে বাসায় ঢুকে বিষক্রিয়ায় আক্রান্ত হয়। পরে হাসপাতালে নিলে রোববার ভোরে নয় বছরের ছোট ছেলেটি মারা যায়। ছোট ছেলেকে দাফন করে আসতে না আসতেই রোববার গভীর রাতে ১৫ বছর বয়সী বড় ছেলেরও মৃত্যু হয়।

news24bd.tv/রিমু