কক্সবাজারে কবরস্থানে তরুণীকে গণধর্ষণ!

কক্সবাজারের পেকুয়ায় এক তরুণী(১৭) গণধর্ষণের একজনকে আটক করেছে পুলিশ। ধর্ষণে অপর অভিযুক্ত দুইজন পলাতক রয়েছে।

বুধবার দেড়টার দিকে উপজেলার টৈটং ইউনিয়নের ধনিয়া কাটা এলাকায় এ গণধর্ষণের ঘটনা ঘটে বলে জানান পেকুয়া থানার অফিসার ইনচার্জ মো. জাকির হোসেন ভুঁইয়া।

এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে আজ পেকুয়া থানায় মামলা দায়ের করেছেন।

গণধর্ষণের অভিযোগে গ্রেপ্তার আলী হোসেন মনজুর আলমের ছেলে। এ ঘটনায় পলাতকরা হলেন, আবদুল মতলবের ছেলে মিজানুর রহমান ও মৃত আহমদ হোসেনের ছেলে নেজাম উদ্দিন।

ওই তরুণীর পরিবার জানায়, ওই তরুণী মঙ্গলবার দুপুরে নিজ বাড়ি রাজাখালী সিকদার পাড়া থেকে সিএনজি চালিত টেক্সি করে টৈটংয়ের ধনিয়াকাটাস্থ আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিল। ওই টেক্সিতে চালক জুনাইদ ছাড়াও আরো কয়েকজন যুবক ছিল। তরুণীকে আত্মীয়ের বাড়ি না নিয়ে এদিক-ওদিক ঘুরে রাত দেড়টার দিকে ধনিয়াকাটস্থ কবরস্থানে নিয়ে গণধর্ষণ করে। এক পর্যায়ে তরুণীর চিৎকার শুনে নিকটস্থ বিভিন্ন বাড়ির লোকজন এগিয়ে আসলে ধর্ষকরা পালিয়ে যায়। ভিকটিমকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ধর্ষিতা তরুণীর কাছ থেকে নাম জেনে পুলিশ অভিযান চালিয়ে আলী হোসেনকে গ্রেপ্তার করে। ওই সময় ঘটনার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতে তারেক ও আবু ছিদ্দিক নামের দুই ভাইকেও থানায় নিয়ে যাওয়া হয়। তাদের আরেক ভাই মিজানুর রহমান গণধর্ষণে নেতৃত্ব দেয় বলে ভিকটিম মামলার এজাহারে দাবি করেছেন।  

ওসি মো. জাকির হোসেন ভুঁইয়া বলেন, ভিকটিম বাদী হয়ে তিনজনকে আসামি করে থানায় ধর্ষণ মামলা দায়ের করেছেন। ভিকটিমকে ডাক্তারি পরীক্ষা করানোর পর আদালতে ২২ ধারায় জবানবন্দি নেওয়া হবে।