শরীয়তপুরে দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

শরীয়তপুর সদর পৌরসভার ২নং ওয়ার্ডের কুরাশি ও ৩নং ওয়ার্ডের বাঘিয়া গ্রামে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত দেড়টা থেকে রাত ৪টা পর্যন্ত এই দুই বাড়িতে ডাকাতি হয়। এ নিয়ে গত এক সপ্তাহে চারটি ডাকাতের ঘটনা ঘটেছে।

এ সময় অস্ত্রের মুখে বাড়ির শিশুসহ সবাইকে বেঁধে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইল ও আসবাবপত্র ডাকাতি করে নিয়ে যায় ডাকাতরা।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানান, ১৮-২০ জন ডাকাতের একটি দল মঙ্গলবার দিবাগত রাত ২ টার দিকে ঘরের দরজা ভেঙে প্রথমে পৌরসভার ৩নং ওয়ার্ডের বাঘিয়া আব্দুস সোবাহান হাওলাদারের বাড়ি পরে রাত ৩টার দিকে ২নং ওয়ার্ডের কুরাশি গ্রামের আব্দুল মালেক ছৈয়ালের ঘরে ঢুকে ডাকাতি করে।

এ সময় বাড়ির লোকজন চিৎকার করলে শিশুসহ পরিবারের সকলকে হাত-পা বেঁধে আড়াই ঘণ্টা মালামাল লুটপাট করে ডাকাতরা। দুই বাড়ি থেকে ৮ টি মোবাইল, এক লাখ ২ হাজার টাকা ও ১৭ ভরি স্বর্ণালঙ্কার ও আসবাবপত্র নিয়ে যায়।

পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করে জানিয়েছে, এখনও কোনও মামলা হয়নি, মামলা হলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে ডাকাতদের ধরার চেষ্টা চলছে।

আব্দুল মালেক ছৈয়ালসহ পরিবারে সদস্যরা বলেন, বৃদ্ধ মা-বাবা, স্ত্রী, সন্তান, ভাই, ভাইর স্ত্রীদের নিয়ে এক ঘরেই থাকি। রাত তখন আনুমানিক ৩টা হঠাৎ বিকট শব্দ হয়। শব্দ পেয়ে ঘুম থেকে উঠে দেখি আমার ঘরের ভেতর ১৫-১৭ জন লোক। ওরা আমাদের সকলকে বেঁধে প্রথমে মোবইলগুলো নিয়ে যায়। আর বলে চিৎকার করবি না, তাহলে সবাইকে মেরে ফেলবো।

 

NEWS24▐ কামরুল