সিরাজগঞ্জে ডায়রিয়ায় দুজনের মৃত্যু. আক্রান্ত শতাধিক

সিরাজগঞ্জে কয়েকদিন যাবত ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। ডায়রিয়ায় আক্রান্ত হয়ে দুই দিনে দুজনের মৃত্যু হয়েছে। সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে শতাধিক রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

বুধবার গয়লা মহল্লার তারেক রহমান (৬৫) ও মঙ্গলবার একডালা মহল্লার পাপিয়া খাতুন মারা গেছেন। আক্রান্তদের মধ্যে শহরের গয়লা ও একডালা গ্রামের বাসিন্দাদের অভিযোগ সিরাজগঞ্জ পৌরসভার সাপ্লাইয়ের পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন তারা।

পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তাজ উদ্দীন শেখ ডায়রিয়ায় দুজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করে জানান, গয়লা ও একডালায় ডায়রিয়ার ব্যাপক প্রকোপ দেখা দিয়েছে। তার দাবি পৌরসভার সাপ্লাইয়ের পানি পান করার জন্য নয় বরং টিউবওয়েলের পানি পান করায় ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে মানুষ।

ডায়রিয়া আক্রান্ত সিরাজগঞ্জ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হালিম জানান, গয়লা ও একডালা মহল্লার মানুষ পৌরসভার সাপ্লাইয়ের পানি ব্যবহার করেন। দুই সপ্তাহ আগে থেকে এলাকার মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হতে শুরু করেছে। দুই সপ্তাহে অন্তত অর্ধশতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

সিরাজগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী (পানি) রবিউল কবির জানান, পৌরসভার সাপ্লাইয়ের পানি নাকি টিউবওয়েলের পানি পান করায় ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন সেটি নিশ্চিত হতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ওই এলাকা থেকে পানির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। দু-একদিনের মধ্যে রিপোর্ট চলে আসবে। তবে পৌরসভার অন্য এলাকায় সমস্যা হয়নি বলেও তিনি জানিয়েছেন।

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডা. রতন কুমার জানান, হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ১১২ জন। ভর্তি রোগীদের মধ্যে গয়লা, একডালা, ধানবান্ধি, সয়াধানগড়া মহল্লারই মানুষই বেশি।

news24bd.tv/তৌহিদ