মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

মেহেরপুরে ডিবি পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এনামুল হক এনা (৪২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। সোমবার রাত আড়াইটার দিকে সদর উপজেলার নিশ্চিন্তপুর বটতলা মোড়ে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত এনা শীর্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী ছিলেন। তার বিরুদ্ধে মেহেরপুর সদর থানাসহ তিন থানায় হত্যাসহ ৮টি মামলা রয়েছে। নিহত এনামুল হক এনা সদর উপজেলার শ্যামপুর গ্রামের মৃত তোয়াজ আলীর ছেলে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান ও ৬৩ বোতল ফেনসিডিল উদ্ধার করে ডিবি পুলিশ।

ডিবি পুলিশের ওসি ওবাইদুর রহমান জানান, রাত আড়াইটার দিকে গোপন খবর আসে সদর উপজেলার নিশ্চিন্তপুর বটতলা মোড়ে একদল মাদক ব্যবসায়ী অবস্থান করছে।

এর ভিত্তিতে ডিবির একটি দল ঘটনাস্থলে পৌঁছলে মাদক ব্যবসায়ীরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। একপর্যায়ে ডিবি পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। দুপক্ষের মধ্যে ১০ মিনিট ধরে গোলাগুলি চলে। পরে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী এনামুল হক এনাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতালের ইমারজেন্সিতে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত এনার লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়। তার বিরুদ্ধে মেহেরপুরের তিন থানায় হত্যাসহ ৮টি মামলা রয়েছে।  

NEWS24▐ কামরুল