ম্যাক্সওয়েলের কাছেই হেরে গেল আফগানরা

বিশ্বকাপের মাঝেই গলফ খেলতে গিয়ে মাটিতে পড়ে গিয়ে ইনজুরিতে পড়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। যে কারণে সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি তিনি। সেই চোট কাটিয়ে আজকের ম্যাচ দিয়ে আবারও বাইশ গজে ফেরেন এই অলরাউন্ডার।

আর ফেরার ম্যাচেই ইতিহাস গড়লেন এই অজি তারকা! দলের বিপর্যয়ে ডাবল সেঞ্চুরির ইনিংস খেলার পথে বার বার হ্যামস্টিংয়ের চোটে পড়েছেন, কিন্তু দমে যাননি। এক পায়ে ভর করে একের পর এক শটের পসরা সাজিয়ে একা হাতে দলকে অবিশ্বাস্য এক জয়ে সেমিফাইনালে তুললেন ডানহাতি এই ব্যাটার।

মঙ্গলবার (৭ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত বিশ্বকাপের ৩৯তম ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করেছিল আফগানিস্তান। আফগানদের হয়ে ওয়ানডে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে ১২৯ রানে অপরাজিত থাকেন ইব্রাহিম জাদরান।

জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে একশো রানের আগেই ৭ উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। তবে ম্যাক্সওয়েলের ব্যাটিং তাণ্ডবের সাথে প্যাট কামিন্সের দায়িত্বশীল ইনিংসে ৪৬ ওভার ৫ বলে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। দলের হয়ে ২০১ রানের মহাকাব্যিক ইনিংস খেলেছেন ম্যাক্সওয়েল।

news24bd.tv/কেআই