আটলান্টিক সিটি স্কুল বোর্ডে ফারুকের জয়লাভ

নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটি স্কুল বোর্ডের নির্বাচনে বাংলাদেশি-আমেরিকান ফারুক হোসেন বিপুল ভোটে জয়লাভ করেছেন।  ৬ নভেম্বর মঙ্গলবার এ মধ্যবর্তী নির্বাচনের আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর জেলার অধিবাসী ফারুক হোসেন দীর্ঘ আঠারো বছর যাবত যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। তিনি রামগঞ্জ সরকারি কলেজ ছাত্র সংসদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি আটলান্টিক সিটি ডেমক্র্যাটিক পার্টির সহসভাপতির দায়িত্ব পালন করছেন। মূলধারার রাজনীতিতে তার সরব পদচারণার জন্য ইতোমধ্যে তিনি ‘রাইজিং ডেমক্র্যাটিক স্টার’ পুরষ্কারে ভূষিত হয়েছেন। কমিউনিটিতে ফারুক হোসেন লেবার ইউনিয়নের নেতা হিসেবে সমধিক পরিচিত। তিনি শ্রমিক সংগঠন ‘ইউনাইট হেয়ার লোকাল-৫৪’ এর একজন দক্ষ সংগঠক হিসেবে ১৭ বছর যাবত নিয়োজিত আছেন।

এছাড়া তিনি ‘এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার’ (আসাল) এর নিউজার্সি চ্যাপ্টারের সভাপতি হিসেবে দক্ষিণ এশীয় শ্রমিকদের অধিকার আদায়ের সংগ্রামে সদা সচেষ্ট আছেন।

ফারুক হোসেন বলেন, ৩ বছর মেয়াদের এ দায়িত্ব পালনকালে আটলান্টিক সিটি  স্কুল  বোর্ডের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার চেষ্টা করব। এছাড়া এই সিটিতে বসবাসরত শিশুদের শিক্ষার মান বৃদ্ধি, আটলান্টিক সিটি স্কুল বোর্ড এর যাবতীয় খরচাদির স্বচ্ছতা নিশ্চিত করে এই সিটির অধিবাসীদের ট্যাক্স এর বোঝা লাঘব করা, স্কুলে হালাল খাবার সরবরাহ করা, প্রধান ধর্মীয় উৎসবগুলোতে স্কুল ছুটির ব্যবস্থা করার অঙ্গিকার রয়েছে। সেগুলো যথাযথভাবে পালনে সচেষ্ট থাকব। তার এসব লক্ষ্য অর্জনে তাঁকে  ভোট দিয়ে বিজয়ী করায় তিনি আটলান্টিক সিটিতে বসবাসরত বাংলাদেশি কমিউনিটি ও অন্যান্য কমিউনিটির ভোটারদের ধন্যবাদ  জানিয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)