সুনামগঞ্জে অধ্যক্ষের অপসারণ দাবিতে এলাকাবাসীর প্রতিবাদ সভা

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বোগলা রোছমত আলী রামসুন্দর স্কুল এন্ড কলেজে এসএসসি’র ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় ও অধ্যক্ষ অপসারণের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে বোগলা এলাকাবাসীর উদ্যোগে বোগলা মধ্যবাজারে বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরের সভাপতিত্বে ও প্রভাষক আবু বকর ছিদ্দিকের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সদ্য নির্বাচিত গভার্নিং বডির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আহমদ আলী আপন, সাবেক প্রতিষ্ঠাতা সদস্য জাহাঙ্গীর আলম মিন্টু, কুয়েত প্রবাসী আব্দুর রাজ্জাক, গোলাম কিবরিয়া কবির মাস্টার, সাবেক সদস্য সোনা মিয়া, ইউপি সদস্য ও গভর্নিং বডির স্কুল শাখার সদস্য হাবীবুর রহমান শেখ চাঁন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, বর্তমান কমিটির শিক্ষানুরাগী সদস্য ও সাবেক ইউপি সদস্য বুলবুল মিয়া প্রমুখ। প্রতিবাদ সভায় এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বোগলা রোছমত আলী রামসুন্দর স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তফা কামালের সীমাহীন দুর্নীতি ও অনিয়মের কারণে শিক্ষা কার্যক্রম এখন স্থবির হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে তিনি এলাকার অসহায়-গরীব শিক্ষার্থীদের অভিভাবকদের কাছ থেকে নানাভাবে টাকা আদায় করছেন। প্রতি বছরের মধ্যে এবারও এসএসসি’র ফরম পূরণে সরকারি বিধি অনুযায়ী ১৪শ' ৫০ টাকার স্থলে ৩/৪ হাজার করে টাকা আদায় করছেন। বিভিন্নভাবে চাঁদা আদায়ের মাধ্যমে শিক্ষার নামে তিনি এখন ব্যবসা শুরু করেছেন। ২০১২ সালে ওই অধ্যক্ষ বিদ্যালয়ের বিভিন্ন ফান্ডের ৫ লাখ ৭২ হাজার টাকা আত্মসাৎ করলে তৎকালীন ইউএনও কংকন চাকমার সহায়তায় সমুদয় টাকা তার কাছ থেকে উদ্ধার করা হয়। বক্তারা অবিলম্বে ওই ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণ দাবি করেন।