ইয়েমেন উপকূলে নরওয়েজিয়ান তেলবাহী জাহাজে মিসাইল হামলা

ইয়েমেনের সমুদ্রতটের কাছে অবস্থিত বাব এল-মান্দেব প্রণালী দিয়ে যাওয়ার সময় মিসাইল হামলার শিকার হয়েছে নরওয়ের একটি তেলবাহী জাহাজ। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ধারণা করা হচ্ছে ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুতি এই হামলা চালিয়েছে। খবর আল জাজিরার।

মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড জানায়, স্থানীয় সময় মধ্যরাতে স্ট্রিন্দা নামক জাহাজটি হামলার শিকার হয়। হুতিদের নিয়ন্ত্রণে থাকা ইয়েমেনের একটি এলাকা থেকে জাহাজটির দিকে একটি এন্টি-শিপ ক্রুজ মিসাইল ছোঁড়া হয়।

জাহাজটি বার্জেনভিত্তিক ময়িনকেলস রেদেরি নামক একটি শিপিং কোম্পানির মালিকানাধীন। কোম্পানিটির সিইও গির বেলসনেস বলেন, হামলার পর জাহাজটিতে আগুন ধরে যায়। সৌভাগ্যবশত কোনো হতাহতের ঘটনা ঘটেনি। খুব দ্রুতই আগুন নিভিয়ে ফেলা হয়েছিলো।

অতি সম্প্রতি হুতি বিদ্রোহিরা ইসরায়েল থেকে আগত এবং ইসরায়েলে গমনরত যেকোনো জাহাজে হামলা করার হুমকি দিয়েছে। লোহিত সাগরে বেশ কয়েকটি জাহাজে তারা মিসাইলও ছুঁড়েছে। আজকের হামলার জন্য এখন পর্যন্ত দায় স্বীকার না করলেও বার্তা সংস্থা এপি জানিয়েছে সংগঠনটির মুখপাত্র ইয়াহিয়া সারি খুব শীঘ্রই একটি গুরুত্বপূর্ন ঘোষণা দেওয়ার কথা বলেছেন।

তেলবোঝাই জাহাজটি ইতালির উদ্দেশ্যে যাত্রা করেছিলো। বর্তমানে জাহাজটিকে একটি নিরাপদ বন্দরের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

news24bd.tv/ab