রাজশাহীতে এনথ্ররুটস এর কার্যক্রম শুরু 

রাজশাহীতে এনথ্ররুটস এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ৯টা থেকে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ৩২৭ শিক্ষার্থী, ২৫ জন শিক্ষক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থী অংশ নেয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম মাজহারুল ইসলাম, মনোরোগ বিশেষজ্ঞ মামুন হুসাইন, ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম, রাজশাহী রেঞ্জের অরিতিক্ত ডিআইজি বিজয় বসাক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোস্তাফিজুর রহমান ও লিটন হুসাইন।

আয়োজকরা জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের নৃবিজ্ঞান বিষয়ক প্রতিষ্ঠান ইন্সটিউট অব এপ্লাইড এনথ্রপলজি কর্তৃক পেল্টো ইন্টারন্যাশনাল এওয়ার্ড ২০২৩ এর আওতায় পরিচালিত ফলিত নৃবিজ্ঞান বিষয়ক প্রকল্প এনথ্ররুটস। এর মাধ্যমে পরমতসহিষ্ণু জাতি গঠনে নৃবিজ্ঞানের গুরুত্ব তুলে ধরা হচ্ছে।

অতিথির বক্তব্যে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিজয় বসাক বলেন, গ্রাস রুটস পর্যায়ে এনথ্রপলজি পৌঁছে দেয়ার জন্য একটি চমৎকার আয়োজন।

news24bd.tv/TR