বগুড়ায় আ.লীগ নেতার গলাকাটা লাশ উদ্ধার

বগুড়ার আদমদীঘিতে নজরুল ইসলাম (৫৫) নামে এক আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার সকালে স্থানীয় লোক মারফত খবর পেয়ে পুলিশ ওই গ্রামের পাশের মাঠ থেকে লাশটি উদ্ধার করে।

নিহত নজরুল ইসলাম (৫৫) উপজেলার মন্দিরপুকুর মধ্যপাড়ার সখিন আলী সরদারের ছেলে। তিনি চাঁপাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ছিলেন বলে জানিয়েছে পুলিশ।  

গলা কেটে হত্যার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আমদদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মনিরুল ইসলাম।

নিহতের পরিবার ও পুলিশ জানায়, শুক্রবার বিকেলে তিনি ছেলেকে সঙ্গে নিয়ে চাঁপাপুর বাজারে যান। সেখানে কেনাকাটার পর সন্ধ্যায় ছেলেকে বাড়ি পাঠিয়ে দেন। এরপর তিনি আর রাতে বাড়ি ফেরেননি। আজ সকালে এলাকার লোকজন গ্রামের পাশে ধান ক্ষেতে তার গলা কাটা লাশ পড়ে থাকতে দেখে। পরে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়।

ওসি জানান, নিহত নজরুল ইসলামের বিরুদ্ধে থানায় দুটি মাদক মামলা রয়েছে। কি কারণে তাঁকে হত্যা করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয়রা জানিয়েছেন, নজরুল ও তার পরিবারের সঙ্গে এলাকার কিছু লোকের খাস পুকুর নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। হত্যা রহস্য উদঘাটনে বগুড়া গোয়েন্দা পুলিশের একটি দলও ঘটনাস্থলে পৌঁছেছে বলে জেলা পুলিশ জানিয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/রউফ/তৌহিদ)