তেজগাঁওয়ে চলন্ত ট্রেনে আগুন, নিহত ৪ 

রাজধানীর তেজগাঁওয়ে চলন্ত ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনা ঘটেছে। এতে মা ও শিশুসন্তানসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার ভোর ৫টার পর এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বলেন, ‘আজ ভোর ৫টা ৪ মিনিটে খবর পেয়ে আমাদের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর সকাল পৌনে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এ সময় একটি বগি থেকে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ’ 

এদিকে নিহত ব্যক্তিদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- নাদিরা আক্তার পপি (৩২) ও তার ৩ বছরের ছেলে ইয়াছিন। বাকি দুজন পুরুষ। তাদের পরিচয় জানা যায়নি। নিহতদের মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত ট্রেনটি নেওয়া হয়েছে কমলাপুর রেলওয়ে স্টেশনে।

ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে লাগা আগুন দাউ দাউ করে জ্বলছে।  

গণমাধ্যমকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল হাসান জানান, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি নেত্রকোণা থেকে ছেড়ে আসে। এটি তেজগাঁও স্টেশন ছেড়ে চলা শুরু করতেই আগুন লাগে। ভোর ৫টা ৪ মিনিটে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছে।

আগুনে পুড়ে যাওয়া মোহনগঞ্জ এক্সপ্রেসের বগি।

তিনি আরও জানান, এ ঘটনায় আমরা এখন পর্যন্ত ৪ জন নিহতের খবর পেয়েছি। তারা সবাই রেলের যাত্রী ছিলেন।

অগ্নিদগ্ধ মোহনগঞ্জ এক্সপ্রেসের বগির ভেতরের চিত্র।  

তবে আগুন লাগার কারণ এখনো পর্যন্ত  জানা যায়নি।

আগুনে পুড়ে ছাই কলা, স্কুল ব্যাগ-বই।

রেলের কর্মকর্তারা বলছেন, বিমানবন্দর স্টেশন ছেড়ে আসার পরপরই চলন্ত ওই ট্রেনটিতে আগুন জ্বলতে দেখা যায়।   

news24bd.tv/TR