জেলেদের ভোটদানে উৎসাহিত করতে মাইকিং

বরগুনা-২ আসনে (পাথারঘাটা, বামনা ও বেতাগী) পাথারঘাটা উপজেলার জেলেদের ভোটদানে উৎসাহিত করতে প্রচার মাইকিং করা হয়েছে। শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকে পাথরঘাটার নদী এলাকাসহ বিভিন্ন এলাকায় জেলা ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে এ প্রচার মাইকিং করা হয়।

জানা যায়, উপকূলীয় জেলা বরগুনায় ৪২ হাজার নিবন্ধিত জেলে রয়েছে। এর মধ্যে বরগুনা-২ নির্বাচনী এলাকার পাথরঘাটা উপজেলায় রয়েছে প্রায় ২৫ হাজার জেলে। এসব জেলে বিভিন্ন সময়ে সমুদ্রে গিয়ে মাছ শিকার করে ৭-১৫ দিন পরে ফিরে আসেন। এ কারণে ভোটগ্রহণের দিন জেলেদের ভোট প্রদানের আগে সমুদ্রে যেতে নিরুৎসাহিত করে মাইকিং করা হয়েছে।

জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, পাথারঘাটায় সাধারণ ভোটারদের মধ্যে অসংখ্য জেলে ভোটার রয়েছেন। এসব জেলেদের মধ্যে যারা এখন পাথারঘাটায় আছে, তাদেরকে ভোট প্রদানে উৎসাহিত করা এবং রোববার নির্বাচনের দিন যেসব জেলে সমুদ্রে যাবেন তারা যাতে ভোট দিয়ে তারপর সমুদ্রে যান তা নিশ্চিতে প্রচারণা চালানো হয়েছে।

তিনটি উপজেলা নিয়ে গঠিত বরগুনা-২ আসন। এতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ২৪৭ জন। এর মধ্যে পাথারঘাটায় ১ লাখ ৪১ হাজার ২৫৯, বেতাগী ১ লাখ ১০ হাজার ৫৩১ ও বামনা উপজেলায় ৬৫ হাজার ৪৬৭ জন ভোটার রয়েছেন।  

news24bd.tv/কেআই