১৫ তারিখের মধ্যে কেবিনেট গঠন: নসরুল হামিদ

আগামী ১৫ জানুয়ারির মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী আওয়ামী লীগের নতুন কেবিনেট গঠন হতে পারে বলে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। আজ সোমবার (৮ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, এবারের নির্বাচনে ৪০ শতাংশ যে ভোট সেটা অনেক বড় বিষয়। নির্বাচন কমিশন অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে কাজ করেছে। জনগণ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে এসেছে।

তিনি আরও বলেন, ২/১ টা বিচ্ছিন্ন ঘটনা বাদে খুব সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে। যেসব হেভিওয়েটরা হেরেছে, তা জনগনের রায়েরই প্রতিফলন। নির্বাচন নিরপেক্ষ হয়েছে সেটাই বড় কথা বলেও জানান প্রতিমন্ত্রী।

এসময় বিরোধী দল প্রশ্নে নসরুল হামিদ বলেন, সংবিধান অনুযায়ী বিরোধী দল জাতীয় পার্টিই হবে। স্বতন্ত্রদের নিয়ে কি হবে তা সাংসদদের শপথের পর পরিষ্কার হবে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, আগামীতে সরকারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ গ্রাহক পর্যায়ে বিদ্যুৎ জ্বালানি নিরবিচ্ছিন্ন রাখা, সহনীয় পর্যায়ে রাখা। এজন্য মন্ত্রণালয় প্রস্তুত আছে। আগেই প্ল্যান করে ফেলেছি।

দ্বাদশ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করে চতুর্থবারের মতো ক্ষমতায় বসতে যাচ্ছে আওয়ামী লীগ। তবে এবারের নির্বাচনে সবচেয়ে বড় চমক হলো স্বতন্ত্র প্রার্থী। যাদের বেশিরভাগই আওয়ামী লীগের।

news24bd.tv/DHL