রমজানে দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশনা

ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক জানিয়েছেন, আসন্ন রমজানে দ্রব্যমূল্য যাতে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে সেজন্য প্রত্যেক মন্ত্রনালয়কে নিজ নিজ জায়গায় থেকে কাজ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।  

তিনি বলেন, জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে দেশীয় পণ্য উৎপাদনের আসল চিত্র রাখতে হবে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেজন্য তৃনমুল পর্যায়ের উৎপাদনের সঠিক চিত্র ডাটা বেজের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে হবে। এই কাজগুলো আগামী ৩১ জানুয়ারির মধ্যে করার নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা।  

তিনি আরও বলেন, মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এ নিয়ে কাজ করার নির্দেশনাও দিয়েছেন প্রধানমান্ত্রী।  

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, সরকারের বেধে দেয়া দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি হলে ভোক্তারা যেন ৩৩৩-এ ফোন করে জানাতে পারে। এ জন্য একটি টুল তৈরি করবে আইসিটি বিভাগ।  

প্রতিমন্ত্রী আরও বলেন, আন্তর্জাতিক অর্থনৈতিক সংকটের মধ্যে প্রত্যেককে মিতব্যয়ী হওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দূর্নীতি বা অনিয়ম করলে কোনোভাবেই ছাড় না দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি। বাজার দর নিয়ন্ত্রণে ঐক্যবদ্ধভাবে কাজ করারও নির্দেশনা দেন। প্রকল্প বাস্তবায়নে অগ্রাধিকার দিতে হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

news24bd.tv/TR