মারা গেছেন আর্জেন্টিনার ‘আইকনিক’ সমর্থক

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা শিরোপা জয়ের পর অনবরত ড্রাম বাজিয়ে উল্লাস করা এক বৃদ্ধের ছবি এখনো অনেকের চোখে ভাসার কথা। কিংবা ফিফা দ্য বেস্টের ‘বেস্ট ফ্যান অ্যাওয়ার্ড’ নিতে আসা মানুষটা। ভদ্রলোকের নাম কার্লোস পাসকুয়াল। আর্জেন্টিনার ফুটবল জগতে যাকে সবাই ‘তুলা’ নামেই চেনেন।  তিনি আজ পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) মারা গেছেন তুলা। খবরটি জানিয়েছে আর্জেন্টাইন গণমাধ্যম ক্লারিন। নানা জটিল রোগে ভুগছিলেন আর্জেন্টিনার এই ‘আইকনিক’ সমর্থক। বুয়েনস আয়ারসের মিতের সানাতোরিয়ামে গত ৩১ জানুয়ারি অস্ত্রোপচার করান তিনি। তারপর কোমায় চলে গিয়েছিলেন বলে জানায় তার পরিবার। এরপর আর জ্ঞান ফেরেনি এই আইকনিক সমর্থকের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

জানা যায়, আর্থিকভাবে সচ্ছল না হলেও আর্জেন্টিনা জাতীয় দলকে সমর্থন দিতে তুলা এক ডজনের বেশি দেশ ভ্রমণ করেছেন। যাত্রাপথে যখন যেখানে যা পেয়েছেন, তাতেই চড়ে বসেছেন ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের অফিশিয়াল গানের ভিডিওতেও ছিলেন তুলা। আর এসবই তিনি সম্ভব করেছেন শুধু স্প্যানিশ ভাষাকে পুঁজি করে। যেটা খুব ভালো জানতেন।

তুলার মৃত্যুতে শোক জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া। সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ করা পোস্টে তাপিয়া লিখেছেন, ‘আমরা একে অপরকে কখনো ভুলবো না। তোমাকে সব সময় মনে রাখবো তুলা!’

news24bd.tv/aa