সাতক্ষীরায় ডাম্পারের চাপায় স্কুলছাত্রের মৃত্যু

সাতক্ষীরার কালিগঞ্জে অবৈধ ইটভাটার মাটি বহনকারী পৃথক দুটি ডাম্পারের চাপায় আসাদুল ইসলাম (৫) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছেন নিহত ওই স্কুলছাত্রের পিতা শাহীন গাজী।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে কালিগঞ্জ উপজেলার উজিরপুর-গোবিন্দপুর বেড়িবাঁধ সড়কের ঘুসুড়ি মাঝের খেয়া নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আসাদুল ঘুষুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক শ্রেণীর ছাত্র। আহতের নাম মো. শাহীন গাজী (৩২)।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা আবুল কালাম, রাজপুর এলাকার আবু বক্কর ও বাধাকুল গ্রামের নদীর চরের বাসিন্দা নিহতের মা আসমা খাতুন জানান, তার স্বামী মো. শাহীন একজন দিনমজুর। বেলা সাড়ে ১২টার দিকে ছেলে আসাদুলকে নিয়ে উজিরপুর বাজার থেকে বাড়ি ফিরছিলেন তিনি। পথিমধ্যে বেড়িবাঁধের রাস্তার ঘুসুড়ি মাঝের খেয়া এলাকায় পৌঁছাতেই বিপরীত দিক থেকে টিআরবি ইট ভাটার একটি মাটি বহনকারী খালি একটি ডাম্পার গাড়ী তাদের চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাশ্ববর্তী খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ওই স্কুলছাত্রের মৃত্যু হয় এবং আহত হয় তার পিতা।

এ সময় গাড়ীর চালক নিহত ছেলেটিকে কোলে করে দ্রুত পালানোর সময় পাশ্ববর্তী রাস্তার ধারে নিহত আসাদুলের মরদেহ রেখে পালিয়ে যায়। এ ঘটনার সময় জাতীয় দলের ক্রিকেটার মোস্তাফিজুরের ভাই পল্টুর ইট ভাটার দিক থেকে অপর একটি মাটি বহনকারী ডাম্পার গাড়ী দ্রুত ওই রাস্তা দিয়ে টিআরবি ইট ভাটায় যাওয়ার সময় মাত্র ১০০ গজ দুরেই ওই এলাকার সামাদ গাজীর বড় বড় দুটি ভেড়া চাপা দিয়ে মেরে ফেলে চলে যায়।

মুহুর্তের মধ্যে শত শত এলাকাবাসী ঘটনাস্থলে উপস্থিত হয়ে এ ঘটনায় ইটভাটা মালিকদের উপর উত্তেজিত হয়ে উঠে। এক পর্যায়ে মাটিবহনকারী গাড়ী চলাচল বন্ধ ও অবৈধ ইটভাটা মালিকদের উপর চড়াও হয়ে তাদের গ্রেপ্তার ও স্কুলছাত্র হত্যার বিচার দাবি করেন এলাকাবাসী।

আরও পড়ুন: গাজায় স্থল অভিযানের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত হতে বললেন নেতানিয়াহু

পরিস্থিতি শান্ত করতে কালিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে ঘাতক ডাম্পার গাড়ি ও নিহত স্কুল ছাত্রের পিতার পড়ে থাকা বাইসাইকেলটি জব্দ করেন। এদিকে ঘটনার পরপরই নিহতের পিতা আহত শাহিন গাজীকে চিকিৎসার জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে ইটভাটা মালিকরা স্থানীয় নদীর চর ও বিভিন্ন ঘের ও জমির মালিকদের নিকট থেকে সমতল ভূমির উপরের অংশের মাটি ক্রয় করে ইটভাটায় বড় বড় ডাম্পার গাড়ি দিয়ে পরিবহন করে থাকে। সে কারণে দিনের প্রায় ৭ থেকে ৮ ঘন্টা স্থানীয় অধিকাংশ রাস্তাঘাট ডাম্পার গাড়ির দখলে থাকে। এতে সাধারণ মানুষের চলাচল চরমভাবে ব্যহত হচ্ছে।

কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শাহীন হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘাতক ডাম্পারটি জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে। চালককে গ্রেপ্তারের জন্য চেষ্টা চালানো হচ্ছে।

news24bd.tv/ab