পাঁচ বছরের সাজা এড়াতে ২০ বছর পলাতক ছিলেন সিরাজ

পাঁচ বছরের সাজা এড়াতে দীর্ঘ ২০ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সিরাজ গাজী (৫৫) নামে ব্যক্তির। বেরসিক পুলিশ তাকে আটক করে জেল হাজতে পাঠায়। অন্যদিকে একইভাবে ৩ বছরের সাজা এড়াতে ৬ বছর পলাতক থাকার পর পুলিশের হাতে ধরা পড়েন কাদির পাটওয়ারী (৩৫) আরেক অভিযুক্ত।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযানে চাঁদপুরের ফরিদগঞ্জ থানা পুলিশ তাদেরকে গ্রেপ্তার করেন।

পুলিশ জানায়, মো. সিরাজ গাজী গোবিন্দপুর উত্তর ইউনিয়নের শোভান গ্রামের আল আমিনের ছেলে। তিনি একটি মামলায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড প্রাপ্ত পরোয়ানাভুক্ত আসামি। মামলাটির রায়ের পর ২০ বছর পলাতক ছিলেন তিনি।

গ্রেপ্তার অপর আসামি কাদির পাটওয়ারী একই গ্রামের মৃত সিরাজুল ইসলাম পাটওয়ারীর ছেলে। তিনি অপর একটি মামলায় আদালত কর্তৃক তিন বছরের সশ্রম কারাদণ্ড প্রাপ্ত পরোয়ানাভুক্ত আসামি। মামলাটির রায়েরপর ৬ বছর পলাতক ছিলেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে ফরিদগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) প্রদীপ মণ্ডল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শোভান গ্রামে অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেপ্তারের পর শনিবার দুপুরে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

news24bd.tv/aa