মেয়াদোত্তীর্ণ স্যালাইন পানে শিশুর মৃত্যু, মাসহ অসুস্থ ৩

সিরাজগঞ্জের বেলকুচিতে মেয়াদোত্তীর্ণ স্যালাইন পান করে জিম খাতুন নামে তিন বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে নিহত শিশুর মাসহ তিনজন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার বৈলগাছি গ্রামে এ ঘটনাটি ঘটে।

নিহত জিম খাতুন উপজেলার বৈলগাছি গ্রামের কায়েম উদ্দিনের মেয়ে। অসুস্থরা হলেন- নিহতের মা পারভিন খাতুন, বোন রিয়া ও মিথিলা।

সিরাজগঞ্জ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. ফয়সাল হোসেন পরিবারের বরাত দিয়ে জানান, সোমবার সারাদিন রোজা রেখে ইফতারিতে ওরস্যালাইন ও ইস্পি ট্যাংয়ের মিশ্রণ গুলিয়ে ইফতার করেন পারভিন খাতুন।

এ সময় তার তিন সন্তান জিম, রিয়া ও মিথিলাও ওরস্যালাইন এবং ইস্পি ট্যাংয়ের মিশ্রণের পানি পান করেন। ইফতার শেষে পারভিন ও তার তিন শিশু সন্তানই অসুস্থ হয়ে পড়েন।

আরও পড়ুন: সুন্দরবনে পথ হারানো ৩১ পর্যটককে উদ্ধার

তিনি আরও জানান, অসুস্থ অবস্থায় প্রথমে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাদের সিরাজগঞ্জ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। এখানে আসার পর জিম খাতুন নামের তিন বছরের শিশুটিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। উন্নত চিকিৎসার জন্য অসুস্থ অপর তিনজনকে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহত জিম খাতুনের মরদেহ মর্গে রাখা হয়েছে।

news24bd.tv/DHL