বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের মায়ের মৃত্যুবার্ষিকী আজ

দেশের স্বনামধন্য শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের মা উম্মে কুলসুমের ৩২তম মৃত্যুবার্ষিকী আজ শনিবার (৯ মার্চ)। এদিন যথাযোগ্য মর্যাদায় তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করবে বসুন্ধরা গ্রুপ।

এ উপলক্ষে গ্রুপের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে খতমে কোরআন, দোয়া মাহফিল, দরিদ্রদের মধ্যে খাদ্য বিতরণ ও কবর জিয়ারত।

অতি সাধারণ একজন মা এবং সুগৃহিণী ছিলেন উম্মে কুলসুম। স্বামী অ্যাডভোকেট আবদুস সোবহান প্রায় ৫০ বছর আইন পেশায় নিয়োজিত ছিলেন। তাঁদের দুই পুত্র ও চার কন্যার মধ্যে বড় ছেলে স্বনামধন্য ক্রীড়াবিদ আবদুস সাদেক। কনিষ্ঠ পুত্র আহমেদ আকবর সোবহান দেশের শীর্ষ শিল্পোদ্যোক্তা। তাঁর পৌত্র, পৌত্রী, দৌহিত্র এবং দৌহিত্রীরাও দেশের সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

উম্মে কুলসুম ১৯২০ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলার পাহাড়িয়াকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। সংসার জীবনে তিনি স্বামীর সেবা ও সন্তানদের লালন-পালনের পাশাপাশি তাঁদের সঠিকভাবে গড়ে তুলতে নিরলস পরিশ্রম করেছেন। মমতাময়ী, সহজ-সরল, সদা হাস্যময়ী, অনাড়ম্বর জীবন, সবার প্রতি সমান যত্নশীল ও সমান চোখে দেখা ছিল তাঁর দৈনন্দিন জীবনের অন্যতম বৈশিষ্ট্য। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন ধর্মপরায়ণ ও পরোপকারী।

মহান আল্লাহ পাক তাঁকে জান্নাতুল ফিরদাউস নসিব করুন। আমিন।