বিএনপি ক্ষমতায় গেলে ছাত্র-যুবকদের সামরিক প্রশিক্ষণ দেবে: মেজর হাফিজ

বিএনপি আগামীতে রাষ্ট্র ক্ষমতায় গেলে ছাত্র ও যুবকদেরকে দক্ষিণ কোরিয়া ও অন্যান্য দেশের মতো সামরিক প্রশিক্ষণ দেওয়া হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন কমিটির সভার পর এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মেজর হাফিজ শঙ্কা প্রকাশ করে বলেন, বাংলাদেশ ধীরে ধীরে আন্তর্জাতিক শক্তিসমূহের সংঘাতে জড়িয়ে পড়তে পারে। আমরা এ বিষয়ে শঙ্কিত। বিশেষ করে মিয়ানমারের যুদ্ধের পর সেখানে এখন অভ্যন্তরীণ সংগ্রাম চলছে যাতে বাইরের শক্তিগুলো ইনভলবড। ধীরে ধীরে বাংলাদেশকেও একসময় হয়ত আন্তর্জাতিক চাপে যুদ্ধে জড়িয়ে পড়তে হতে পারে। তাই আমাদের যুবকদেরকে প্রস্তুত থাকতে হবে।

তিনি আরও বলেন, ভবিষ্যতে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব কখনো বিনষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিলে সারা দেশের সাধারণ মানুষ যাতে প্রতিরোধ করতে পারে, সশস্ত্র বাহিনীর পাশাপাশি যাতে ছাত্র-যুবকরাও সংগ্রামে যুক্ত হতে পারে সেজন্য বিএনপি উদ্যোগ গ্রহণ করবে। আমরা কোনো নির্জীব জাতি নই। একাত্তরে সবাই দেখেছে বাঙালি দুর্ধর্ষ সাহসী একটি জাতি। একাত্তরের মুক্তিযুদ্ধে আমরা তার প্রমাণ দিয়েছি।

তিনি আরও বলেন, আগামী দিনগুলোতে আমাদেরকে আবার নতুন করে স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য, বিদেশি শক্তির হাত থেকে দেশবাসীকে মুক্ত রাখার জন্য, চিন্তার স্বাধীনতা, সাংস্কৃতিক স্বাধীনতা অর্জনের জন্যে আমাদেরকে হয়ত ভূমিকা রাখতে হবে।

এবারের স্বাধীনতা দিবস অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে অবসরপ্রাপ্ত এ সেনা সদস্য বলেন, স্বাধীনতার এত বছর পরেও আমরা মুক্তিযুদ্ধের লক্ষ্যকে যেহেতু বাস্তবায়ন করতে পারিনি সেহেতু বিএনপি এই সংগ্রামে নেতৃত্ব দেবে এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বিএনপি প্রকৃত মুক্তিযোদ্ধা দল হিসেবে আমরাই মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়িত করব। মুক্তিযুদ্ধের সুফল জনগণের ঘরে ঘরে পৌঁছে দিতে পারব।

news24bd.tv/SHS