ব্যাংক ডাকাতি-অস্ত্র লুটের ঘটনায় সাত মামলা 

বান্দরবানের রুমা ও থানচিতে সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাংকের টাকা ও অস্ত্র লুট এবং ম্যানেজারকে অপহরণের ঘটনায় বান্দরবানের রুমা ও থানচি থানায় সাতটি মামলা দায়ের করা হয়েছে।

এর মধ্যে রুমা থানায় ৪টি ও থানচি থানায় ৩টি মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী।

তিনি জানান, বান্দরবানের রুমা ও থানচি ব্যাংকে হামলা, ব্যাংকের টাকা ও অস্ত্র লুট ঘটনায় রুমা থানায় অজ্ঞাতনামা ১৩০/১৫০ জনকে আসামিকে করে ৪টি মামলা দায়ের করা হয়েছে এবং সেই সঙ্গে থানচি থানায় অজ্ঞাতনামা ২৫/৩০ জনকে আসামি করে বিভিন্ন ধারায় তিনটিসহ সর্বমোট এ পর্যন্ত সাতটি মামলা দায়ের করা হয়েছে। মামলার সংশ্লিষ্ট আসামিদের গ্রেপ্তারে পুলিশের সাঁড়াশি অভিযান চলমান রয়েছে বলে তিনি নিশ্চিত করেন।

এদিকে সাম্প্রতিক সময়ে পার্বত্য জেলা বান্দরবানের রুমা ও থানচির তিনটি ব্যাংকে সশস্ত্র হামলা, টাকা ও অস্ত্র লুটের ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে, অন্যদিকে এমন ঘটনার পরিপ্রেক্ষিতে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। জেলা সদরসহ সাতটি উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে বাড়ানো হয়েছে পুলিশের নিরাপত্তা।

এদিকে পার্বত্য এলাকার সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে সম্মিলিত সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি ও পুলিশ যৌথভাবে পাহাড়ে সন্ত্রাসী দমনে একসঙ্গে কাজ করছে।

news24bd.tv/aa