দুর্নীতিগ্রস্তদের কাছে মানবাধিকার প্রিয় নয়: রিজভী

যারা দুর্নীতির মধ্যে ভাসছে তাদের কাছে মানবাধিকার, ভোট ও মতপ্রকাশের স্বাধীনতা প্রিয় হবে কেনো- এমন প্রশ্ন করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার (১৩ এপ্রিল) নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ প্রশ্ন করেন তিনি।

রিজভী বলেন, বাংলাদেশ এখন ব্যাপকভাবে দুর্নীতি চাষের উর্বর ভূমি। বাংলাদেশে দুর্নীতির পাহাড়ের চূড়ায় এখন ক্ষমতাসীন অবৈধ শাসকগোষ্ঠীর লোকজন অবস্থান করছে। বিশ্বের শীর্ষ দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায়ও এখন বাংলাদেশের নাম রয়েছে।

তিনি বলেন, ডামি সরকার জনগণের কাছে জবাবদিহি করে না, তাদের কোনো দায়বদ্ধতা নেই। জনগণের ভোটের প্রয়োজন হয় না বলেই তারা ভোটকে পাত্তা দেয় না। যারা জনগণকে ভোট থেকে বঞ্চিত করে তাদের কাছে জনগণ কিছুই আশা করতে পারে না।

বিএনপির মুখপাত্র বলেন, আন্তর্জাতিক গবেষণা সংস্থার মতে, বর্তমানে শীর্ষ দশ দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ অবস্থান করেছে। দুর্নীতির মাধ্যমে টাকা পাচার করে বিশ্বের উন্নত দেশের শীর্ষ ধনীদের মাঝেও নাম লেখাতে সক্ষম হয়েছেন ক্ষমতাসীন গোষ্ঠীর লোকজন।

আরও পড়ুন: পণ্য বর্জন রাজনৈতিক দেউলিয়াত্বের বহি:প্রকাশ: হানিফ

তিনি বলেন, বাংলাদেশ এখন দুর্নীতিতে বিপর্যস্ত। দুর্নীতির মহাকাব্য রচিত হয়েছে বাংলাদেশে। দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতি হরিলুট করেই চলছে অবৈধ ক্ষমতাসীনরা। ক্ষমতাসীন হয়ে সরকার অবাধে জনগণের টাকা লুটে নিচ্ছে, পৃথিবীর ধনী দেশগুলোতে দুর্নীতির টাকা দিয়ে স্বর্গরাজ্য গড়ে তুলছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, রাষ্ট্রীয়ভাবে যখন দুর্নীতিকে আশকারা দেওয়া হয়, দুর্নীতিতে নিমজ্জিত থাকতে সুযোগ দেয়া হয়; তখন দুর্নীতির টাকা নিয়ে সমাজে আধিপত্য বিস্তারে তারা মত্ত হয়ে উঠে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

news24bd.tv/ab