ভোট বর্জন করল জামায়াত

কারচুপির অভিযোগ এনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। রোববার দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে দলটির সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ ঘোষণা দেন।

তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন সরকারের নির্দিষ্ট ছক ও নকশা অনুযায়ী হতে যাচ্ছে। বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও জোটের পক্ষ থেকে গ্রহণযোগ্য নির্বাচনের তাগিদ দেয়া হয়। আন্তর্জাতিক মহল থেকেও নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার আহ্বান জানানো হয়।

শফিকুর রহমান আরও বলেন, শুরু থেকেই একতরফা নির্বাচনের যাবতীয় প্রস্তুতি নিয়ে সরকার, নির্বাচন কমিশন ও প্রশাসন একতরফাভাবে সরকারি দলকে বিজয়ী করতে একযোগে কাজ করছে।

‌‘তফসিল ঘোষণার পর থেকে নির্বাচন কমিশন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ও সমতল মাঠ তৈরিতে ব্যর্থ হয়। এসব সত্ত্বেও আমরা আশাবাদী ছিলাম নির্বাচন কিছুটা হলেও নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে এবং জনগণ ভোট দেয়ার সুযোগ পাবে। জনগণের সব প্রত্যাশাকে অবজ্ঞা করে গত ২৯ ডিসেম্বর রাতেই দেশের অধিকাংশ ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতায় ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মেরে ব্যালট বাক্স ভর্তি করে রাখা হয়। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)