নির্বাচন বিতর্কিত করার অভিযোগ

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার

খুলনায় সংসদ নির্বাচনের ফলাফলকে বিতর্কিত করার অভিযোগে দুই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এ ঘটনায় অনলাইন পত্রিকা ঢাকা ট্রিবিউনর খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা (৪১) কে গ্রেপ্তার করেছে পুলিশ।  

আজ মঙ্গলবার বিকালে আদালতে হাজির করা হলে খুলনার জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের (খ-অঞ্চল) বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। মামলার পরবর্তী শুনানী ১৫ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে।       এর আগে সোমবার রাতে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাসীষ চৌধুরী খুলনা-১ আসনে ঘোষিত ফলাফল বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করার অভিযোগে ঢাকা ট্রিবিউনর খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা ও দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামকে আসাসি করে বটিয়াঘাটা থানায় মামলা করেন। মামলা নং-০৬ (তাং ৩১/১২/১৮)।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্তরা পরস্পরের যোগসাজসে বটিয়াঘাটা উপজেলা কম্পাউন্ডের মধ্যে যে কোন স্থানে ইলেক্ট্রনিক্স ডিভাইস/ল্যাপটপ ব্যবহার করে উক্ত সংবাদ অনলাইনে প্রকাশ করেন। তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এই আসনে মোট ভোটারের তুলনায় ২২,৪১৯ ভোট বেশি পড়েছে বলে মিথ্যা সংবাদ প্রকাশ করেন। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/৩১/৩৩/৩৫ ধারায় মামলা হয়েছে।

NEWS24▐ Kamrul