আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৫০

সাভারের আশুলিয়ায় শ্রমিক ও পুলিশের মধ্যে ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া, টিয়ারশেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ ও শ্রমিকসহ আহত হয়েছে অন্তত ৫০ জন। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে আশুলিয়ার বেরন এলাকায় শ্রমিক ও পুলিশের মধ্যে  এ সংঘর্ষ হয়।

ধাওয়া-পাল্টা ধাওয়া, টিয়ারশেল নিক্ষেপ ও সংঘর্ষের সত্যতা নিশ্চিত করেন শিল্প পুলিশের পরিচালক সানা শামিমুর রহমান।

তিনি বলেন, সকালে বেরন এলাকার শারমিন গ্রুপের এ.এম ডিজাইন কারখানার শ্রমিকরা কর্মবিরতি দিয়ে সড়কে বেরিয়ে আসে। এসময় শ্রমিকরা আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ এতে বাঁধা দেয়। পরে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে টিয়ারসেল নিক্ষেপ করলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়।

তিনি আরও বলেন, এ সময় শ্রমিক ও পুলিশের মধ্যে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শ্রমিক ও পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়। পরে বিজিবি ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্যদের উপস্থিতিতে প্রায় ১ ঘণ্টা পর টঙ্গী-আশুলিয়া-ইপজেড সড়কে যানচলাচল স্বাভাবিক হয়।  

এছাড়াও শ্রমিক বিক্ষোভের ঘটনায় আশুলিয়ার কাঠগড়া  এলাকার বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা জিরাবো বিশমাইল সড়কে রাস্তা অবরোধ করে গাছের গুলাই ফেলে রাস্তার টায়ার আগুন দেয়। এসময় পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষে করলে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারসেল এবং ফাকাঁ গুলি ছুড়ে রাস্তা থেকে সড়িয়ে দেয়। এ ঘটনায় ২০জন আহত আহত হয় ।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)