বান্ধবীর কিডনিতে জীবন পেয়ে ফের মঞ্চে সেলেনা

অনেকদিন মঞ্চে দেখা যায়নি মার্কিন তারকা সেলেনা গোমেজকে। ভক্তরা হতাশ ছিলেন। জানতে পারছিলেন না কেন এই প্রস্থান। অবশেষে গত সেপ্টেম্বরে  তিনি ঘোষণা দেন যে লুপাস রোগে আক্রান্ত হওয়ায় তাঁর কিডনি প্রতিস্থাপন করতে হয়েছে। প্রিয় বান্ধবী ফ্রান্সিয়া রেইসা তাঁকে একটি কিডনি দান করেছেন। এরপরই ভক্তদের অপেক্ষার পালা। অবশেষে গতকাল রবিবার সেলেনার সেই অপেক্ষার অবসান হলো। কিডনি প্রতিস্থাপনের মাস ছয়েক পর প্রথম মঞ্চে উঠলেন তিনি।

মাস খানেক আগে অবশ্য সেলেনা গোমেজ টুইট করেন, ‘আর অপেক্ষা করতে পারছি না। ’ সত্যিই তো। কোটি ভক্তের মন জয় করা একজন শিল্পী কতদিন গৃহবন্দী থাকবেন? কিন্তু, শরীর যে সায় দিচ্ছিল না। অবশেষে প্রতিক্ষার অবসান ঘটিয়ে মঞ্চে উঠলেন তিনি।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটারে গতকাল সন্ধ্যায় বসেছিল আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডের ৪৫তম আসর। তারকাখচিত এই আসরে নিজের ‘উলফ’ গানের সঙ্গে পারফর্ম করেন সেলেনা। পরণে ছিল সাদা রঙের স্লিপিং স্যুট আর সাদা স্নিকারস। অনেক দিন পর মঞ্চে উঠলেও বিমর্ষ দেখাচ্ছিল সেলেনাকে। সম্ভবত শারীরিক ও মানসিক অসুস্থতার ধকল এখনো কাটিয়ে উঠতে পারেননি ২৫ বছর বয়সী এই গায়িকা। জনপ্রিয় এই পপ তারকাকে এত দিন পর মঞ্চে পেয়ে ভক্তরা যেমন খুশি হয়েছেন, তেমনি অনেকে সমালোচনার তির ছুড়েছেন। রেকর্ড করা গানের সঙ্গে মঞ্চে ঠোঁট মিলিয়েছেন বলে সেলেনার অনেক ভক্ত সামাজিক যোগাযোগমাধ্যমে হতাশা প্রকাশ করেন।

গত মে মাসে কিডনি প্রতিস্থাপনের পর এটাই ছিল সেলেনার প্রথম কোন বড় পরিসরের গানের অনুষ্ঠানে অংশগ্রহণ।