পাকিস্তানে বিমান বিধ্বস্ত ১৭ জন নিহত

পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে একটি সামরিক বিমান প্রশিক্ষণ ফ্লাইটের সময় বিধ্বস্ত হয়ে ১৭ জন নিহত হয়েছে।  

আজ মঙ্গলবার পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ বিভাগ এক বিবৃতিতে জানান, নিহতদের মধ্যে পাঁচজন বিমানের ক্রু ও অপর ১২ জন বেসামরিক নাগরিক। খবর গালফ নিউজের।

ওই বিমানটি একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হওয়ার পর আগুন ধরে গেলে আরও ১২ জন বেসামরিক ব্যক্তি আহত হয়েছে। সেনাবাহিনী তাদের বিবৃতিতে জানিয়েছে, উদ্ধারকারী দলগুলো ঘটনাস্থলে পৌঁছেছে এবং আগুন নেভানোর চেষ্টা করছে।

উদ্ধারকারী দলের মুখপাত্র ফারুক বাট বলেছেন, একটি ছোট বিমান আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়েছে। ওই বিমানটির মডেল সম্পর্কে তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এক বিবৃতিতে সেনাবাহিনী জানিয়েছে, বিমানে থাকা পাঁচজন সেনাসদস্যও ওই ঘটনায় নিহত হয়েছে।

বিমান বিধ্বস্ত হওয়ার পর ঘটনাস্থলে আগুন জ্বলতে দেখা যায়

বিমান বিধ্বস্ত হওয়ার কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি পাকিস্তানের সেনাবাহিনী। তারা বলছে, বিমানবাহিনীর একটি বিমান রুটিন প্রশিক্ষণ ফ্লাইটের সময় রাওয়ালপিন্ডির উপশহর মোরা কালু গ্রামে বিধ্বস্ত হয়। ভিডিও ফুটেজে দেখা গেছে, বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনাস্থলে আগুন জ্বলছে।

উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন, নিয়ন্ত্রণ টাওয়ারের হঠাৎ করে ওই বিমানের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে কী কারণে ওই বিমান বিধ্বস্ত হয়েছে তা এখনও কিছু জানাতে পারেননি তারা।

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)