প্রধানমন্ত্রীর জন্মদিন পালন নিয়ে ছাত্রলীগের সংঘর্ষ: গ্রেপ্তার ৭

মাদারীপুর সরকারি নাজিম উদ্দিন কলেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন নিয়ে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় মাদারীপুর সদর থানায় পুলিশ বাদী হয়ে রোববার একটি মামলা দায়ের করেছে।

মামলায় সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, শনিবার সরকারি নাজিম উদ্দিন কলেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম দিন পালন নিয়ে ছাত্রলীগের বিবাদমান দুটি পক্ষের মধ্যে দ্বন্দ্ব হয়। এতে ছয় পুলিশসহ কমপক্ষে ৪০জন আহত হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, মাদারীপুরে দীর্ঘদিন থেকেই ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে কমিটি গঠন নিয়ে বিরোধ চলে আসছে। একে অপরকে দুষছে এই ঘটনার জন্য। এদিকে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে দুপক্ষই রোববার প্রতিবাদ সমাবেশ করেছে।

মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা বলেন, এই ঘটনায় পুলিশ বাদী হয়ে মাদারীপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাত আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, মাদারীপুরে ছাত্রলীগের একটি পক্ষের নেতৃত্ব দিয়ে থাকেন জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক অপর পক্ষের নেতৃত্ব দিয়ে থাকেন সাবেক নৌ মন্ত্রীর ছেলে আসিবুর রহমান খান।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)