জোড়া লাগানো যমজ শিশুর জন্ম!

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার ১২ নং ওয়ার্ড এলাকার আটোয়া গ্রামের এক গৃহবধূ জোড়া লাগানো যমজ শিশুর জন্ম দিয়েছেন। সকাল ১০টার দিকে স্থানীয় ধাত্রীর মাধ্যমে ওই গৃহবধূর ডেলিভারি করানো হয়।

ওই গৃহবধূর নাম আদরী বেগম (৩২)। তিনি আটোয়া গ্রামের তাজেল হোসেনের স্ত্রী।

সদ্য ভূমিষ্ঠ শিশু দুটি সুস্থ আছে বলে জানা গেছে। তবে তাদের মা আদরী বেগম অতিরিক্ত রক্তক্ষরণে অসুস্থ হয়ে পড়েন। বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষনিক অ্যাম্বুলেন্স ডেকে প্রয়োজনীয় অর্থ দিয়ে যমজ শিশু ও অসুস্থ মাকে নাটোর সদর হাসপাতালে পাঠান।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দুলাল হোসেন জানান, স্থানীয় প্রশিক্ষিত ধাত্রী রেজিয়া বেগম গৃহবধূ আদরীর ডেলিভারী করেন। জন্ম হওয়ার পর দেখা গেছে একজনের পেছনে অন্যজনের কোমড়ে জোড়া রয়েছে। তাদের উভয়ের প্রস্রাবের অঙ্গ একটি ও পায়খানার পথ একটি। এছাড়া শরীরের অন্য অঙ্গ-প্রত্যঙ্গ আলাদা আলাদা।

শিশু দুটিকে দেখতে ওই বাড়িতে উৎসুক জনতার ঢল পড়েছে। তাজেল হোসেন এবং তার পরিবার বনপাড়া পৌর মেয়রের কাছে উন্নত চিকিৎসার আবেদন করলে পৌর মেয়র কেএম জাকির হোসেন তাৎক্ষনিক শিশু ও মায়ের চিকিৎসা নিশ্চিত করতে তাদের দ্রুত নাটোর সদর হাসপাতালে পাঠান।

পৌর মেয়র জাকির হোসেন জানান, পৌরসভা ও তার ব্যক্তিগত অর্থায়নে ওই যমজ শিশুসহ মায়ের চিকিৎসা করানো হচ্ছে। তাদের ব্যাপারে প্রতিনিয়ত খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)