সিরাজুল আলম খান হাসপাতালে

‘নিউক্লিয়াস-বিএলএফের’ প্রতিষ্ঠাতা ও একাত্তরে সশস্ত্র মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সিরাজুল আলম খান অসুস্থ হয়ে হাসপাতালে আছেন। তিনি শ্বাসকষ্টজনিত রোগে দুবাই হাসপাতালে ভর্তি হয়েছেন।

রোববার যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ফেরার পথে বিমানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। সেখান থেকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। সিরাজুল আলম খানের ভাই ফেরদৌস খানও ফেসবুক স্ট্যাটাসে অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রোববার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১ টায় সিরাজুল আলম খান বিমানে অসুস্থ হয়ে পড়লে এমিরেটাস এয়ার কর্তৃপক্ষ তাকে হাসপাতালে ভর্তি করে।  

সোমবার সিরাজুল আলম খানের প্রধান জনসংযোগ কর্মকর্তা শিকদার মো. নিজাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, তিনি এখন অনেকটাই সুস্থ। তবে বুকে কফ জমে থাকায় চিকিৎসকের পরামর্শে তাকে আরও কয়েকদিন হাসপাতালের থাকতে হবে। সিরাজুল আলম খানের কয়েকজন স্বজন হাসপাতালে তার সঙ্গে দেখা করেছেন এবং তার নিয়মিত খোঁজ-খবর রাখছেন।

সিরাজুল আলম খান গত কয়েক বছর ধরে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে আসা যাওয়ার মধ্যেই আছেন। সবশেষ ৩১ জুলাই ফলোআপ চিকিৎসার জন্য তিনি নিউইয়র্ক গিয়েছিলেন।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ