রানি-সাইফের জুটির পিছনের গল্প

প্রায় এক যুগ পরে ‘বান্টি অওর বাবলি টু’তে একসঙ্গে কাজ করতে যাচ্ছেন রানি মুখার্জি এবং সাইফ আলি খান। কিন্তু কানে আসে, প্রথমে নাকি সাইফ এই ছবিটি করতে রাজি ছিলেন না। প্রাথমিকভাবে নিজের আপত্তিও জানিয়েছিলেন প্রযোজনা সংস্থাকে। কিন্তু স্ত্রী কারিনা কাপুরের পরামর্শে শেষমেশ তিনি রাজি হন এ ছবিটির জন্য।

প্রথম ‘বান্টি অওর বাবলি’তে রানির বিপরীতে ছিলেন অভিষেক বচ্চন। স্বাভাবিকভাবে সিকুয়েলেও অভিষেককেই প্রথমে ভাবা হয়েছিল। অভিনেতা নাকি রাজিও ছিলেন ছবিটির জন্য। সমস্যা হয় কাজের তারিখের। সুজয় ঘোষের তত্ত্বাবধানে ‘কহানি’র স্পিনঅফ মুভি ‘বব বিশ্বাস’-এ নাম ভূমিকায় অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন অভিষেক। প্রশ্ন ছিল, রানি আর অভিষেক একসঙ্গে ছবি করবেন কি না সেটা নিয়েও। ভিতরের খবর এই যে, অভিষেকের আপত্তি ছিল না এ ছবিতে। এদিকে তিনি ছবিটি ‘না’ করায় রানি বলেছেন, ‘আমরা মিস করব অভিষেককে। ’ 

পাশাপাশি রানি সাইফেরও প্রশংসা করেছেন। তারা দুজনে ‘হাম তুম’, ‘তা রা রম পম’, ‘থোড়া পেয়ার থোড়া ম্যাজিক’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন। কিন্তু ‘বান্টি অওর বাবলি টু’তে কাজ করা নিয়ে বেশ সংশয়ে ছিলেন ছোট নবাব। ‘লাল কপ্তান’ ছবিটি নিয়ে আশাবাদী ছিলেন এই অভিনেতা। কিন্তু ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।  

আর এদিকে সাইফের থেকে সাড়া না পেয়ে যশরাজ ফিল্মস মাধবনের সঙ্গে কথাবার্তা শুরু করে দিয়েছিল। সে খবর করিনার কানে পৌঁছতেই তিনি মঞ্চে নামেন। করিনা সরাসরি ফোন করেন রানিকে আর সাইফকেও রাজি করান ছবিটির জন্য। সাইফ পরপর বেশ কিছু ডার্ক ছবিতে অভিনয় করছেন। সেদিক থেকে এই কমেডি-ড্রামা তাকে রিলিফ দেবে। আর যশ রাজের মতো সংস্থার কাজকে মানা করা মানে আখেরে ক্ষতি। সুতরাং বেগমের পরামর্শ মেনে সাইফ ছবিটি করতে রাজি হন।  

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ