কন্যা সন্তান জন্ম নেওয়ায়

নবজাতককে পুকুরে ছুঁড়ে ফেললেন মা!

দিনাজপুর‌ের বীরগঞ্জে আবারও কন্যা সন্তান জন্ম ন‌েওয়ায় নবজাতককে পানিতে ফ‌েল‌ে হত্যা করছ‌ে গর্ভধারিণী মা। ওই মায়ের নাম মাছা. কাহিনুর বেগম (২৫)। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তার ও নবজাতক শিশুর লাশ উদ্ধার করেছ‌ে পুলিশ।

ঘটনাটি ঘট‌েছ‌ে সা‌েমবার রাত দিনাজপুর‌ের বীরগঞ্জ উপজ‌েলার শতগ্রাম ইউনিয়ন‌ের না‌েহাইল গ্রাম‌ে।

মা কাহিনুর ব‌েগম না‌েহাইল গ্রাম‌ের আব্দুর রশিদ‌ের স্ত্রী।

পারিবারিক সূত্র‌ে জানা গ‌েছ‌ে, গত ৫ বছর আগ‌ে মা. আব্দুর রশিদ‌ের সঙ্গে একই উপজ‌েলার সুলতান আলীর মেয়‌ে মোছা. কাহিনুর ব‌েগম‌ের সঙ্গে বিয়‌ে হয়। বিয়‌ের তিন বছর পর কাহিনুর একটি মেয়ে সন্তান‌ের জন্ম দেয়। ওই মেয়ে সন্তা‌নের নাম রিয়া মনি। বয়স ২ বছর।

পরিবার‌ের লা‌েকজন আ‌রো জানান, কারও কা‌েনো অভিযাগ না থাকল‌েও মেয়ে সন্তা‌নের প্রতি ক্ষা‌েভ‌ মা কাহিনুর ব‌েগম‌ের। তাই আবার গর্ভবতী হলে তিনি এবার ছেলে সন্তা‌নের বাসনা কর‌েন। কিন্তু গত সা‌েমবার দুপুর‌ে কাহিনুর ব‌েগম জন্ম দ‌েন আর‌েকটি মেয়ে সন্তান। এতে ক্ষা‌েভ‌ে ফ‌েট‌ে পড়‌েন মা কাহিনুর। সােমবার রাত‌ে সকল‌ের অগা‌েচর‌ে নবজাতক শিশুটিক‌ে কাপড়‌ে মুড়িয়‌ে পানিত‌ে ফ‌েল‌ে দিয়‌ে আত্মগোপন কর‌ে মা।

বাড়ির লাকজন, মা ও নবজাতক সন্তানক‌ে না প‌েয়‌ে খা‌েঁজাখুঁজি শুরু কর‌ে। এক পর্যায় বাড়ির পাশ‌ের একটি পুকুর থ‌েক‌ে নবজাতক শিশুটিক‌ে মৃত অবস্থায় উদ্ধার কর‌ে। পরে পুলিশ বাড়ির পাশ‌ের একটি বিল‌ থেক‌ে রাতেই কাহিনুর ব‌েগমক‌ে আটক কর‌ে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্ল‌েক্স‌ের প্রসূতি বিভাগ‌ে ভর্তি কর‌ে।

এ ব্যাপার‌ে নবজাতক‌ের বাবা আব্দুর রশিদ বাদী হয়‌ে কাহিনুর ব‌েগমক‌ে আসামি কর‌ে একটি হত্যা মামলা দায়‌ে‌র করেছ‌ে।

মামলার তদন্তকারী অফিসার হিস‌েব‌ে এসআই শহিদুল ইসলামক‌ে নিয়া‌েগ দ‌েওয়া হয়‌েছ‌ে।

বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) সা‌কিলা পারভিন এ তথ্য নিশ্চিত করেছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)