খালেদার মুক্তির দাবিতে প্রেসক্লাবে বিএনপির মানববন্ধন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করছে বিএনপি। জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করছে দলের কেন্দ্রীয় কমিটি। কর্মসূচি ঘিরে ভোর থেকেই জাতীয় প্রেসক্লাব ও আশপাশের এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পাশাপাশি মাঠে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।   মানববন্ধনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামসহ অসংখ্য নেতাকর্মী এই কর্মসূচিতে উপস্থিত রয়েছেন। এছাড়া ২০ দলীয় জোটের শীর্ষ নেতারাও অংশ নিয়েছেন।  

এর আগে শনিবার রাজধানীর নয়াপল্টনে খালেদা জিয়ার মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তি দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কর্মসূচির মধ্যে রয়েছে সোমবার ঢাকাসহ সারাদেশে মানববন্ধন, মঙ্গলবার অবস্থান ধর্মঘট এবং বুধবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অনশন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫।