করোনার এই সময়ে ডা. জাবেরের অনন্য উদ্যোগ

করোনা ভাইরাসের এই সময়ে বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা দিয়ে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করছেন হবিগঞ্জের ডা. জাবের। রোগীদের কল পেলেই একটি অটোরিক্সা করে ছুটে যান তিনি। এমনি করে সকাল থেকে রাত অবধি সেবা দিয়ে যাচ্ছেন এ চিকিৎসক।

হবিগঞ্জ শহরের একটি বেসরকারি হাসপাতালে চেম্বার আছে ডা. সৈয়দ এম আবরার জাবেরের। এছাড়া প্রতিবেশিদের জন্য নিজ বাসায়ও পরামর্শ দেন তিনি।

ডা. জাবের বলেন, সকাল ১১টায় একটি অনোরিক্সার সামনে ডাক্তার লেখা স্টিকার লাগিয়ে একটি বড় হেক্সিসল, ৩০টি মাস্ক, ইনফ্রারেড থার্মোমিটার, বিপি মেশিন, স্টেথোস্কোপ, গ্লাভস নিয়ে বের হন।

করোনাকালীন রোগী দেখার ফি নির্ধারণ করেছেন ব্যতিক্রমভাবে। ২ কেজি চাল, ১ কেজি আলু বা অন্য একটি সবজি, ১টি সাবান, ১ প্যাকেট গুড়ো সাবান। যা তার নিজের জন্য নয়, করোনা সংক্রমণ প্রতিরোধে নিম্ন আয়ের মানুষদের জন্য।

ডা. জাবের WHO এবং জাতীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে Covid-19 বিষয়ে ট্রেনিং সম্পন্ন করেন। স্বেচ্ছাসেবী ডাক্তার হিসেবে ২৪ ঘণ্টা হটলাইনে (৩৩৩, ১৬২৬৩) সেবা দিয়ে যাচ্ছেন।

ডা. জাবের বলেন, নিজের দায়িত্ববোধ থেকে অটোরিক্সা সেবা দিতে বের হয়েছি। এ মুহূতে প্রাইভেট হাসপাতাল বন্ধ হয়ে গেছে। চিকিৎসকদের মাঝে আতঙ্ক। সাধারণ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত মানুষদের চিকিৎসা দিতে আমার এ উদ্যোগ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)