অযথা ঘোরাঘুড়ির শাস্তি ৫০০ বার ‘আমি দুঃখিত’ লেখা!

বাইরে অহেতুক ঘুরতে বের হওয়া তরুণদের অন্যরকম শাস্তি দিয়েছে বন্দরনগরী চট্টগ্রামের পুলিশ। মৌখিকভাবে দুঃখ প্রকাশ করার পর রাস্তায় বসে কাগজে প্রতি জনকে ৫০০ বার লিখতে হয়েছে ‌‘আমি দুঃখিত’।

সোমবার ২০ এপ্রিল) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত এই শাস্তি চলে বলে নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের-সিএমপি কোতোয়ালি জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা।

তিনি জানান, বিকেলে পুলিশের একটি টিম নগরীর সিআরবি এলাকায় সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করছিল। এ সময় অন্তত ২০ জন তরুণ সিআরবি আসার যৌক্তিক কোনো কারণ দেখাতে পারেনি। পরে তারা পুলিশের কাছে মৌখিকভাবে দুঃখ প্রকাশ করে। এরপর তাদের কাগজ-কলম এনে দেওয়া হয়, যাতে তারা বিধিনিষেধ অমান্য করেছে সেজন্য দুঃখ প্রকাশ করে। ‘প্রতিজনকে ৫০০ বার করে ‘আমি দুঃখিত’ লিখতে বলা হয়। কিন্তু কেউ ৪০০ বারের বেশি লিখতে পারেনি। পরে ক্ষমা চাওয়ায় তাদের বাসায় পাঠিয়ে দেওয়া হয়েছে।

পুলিশে কর্মকর্তারা জানান, নগরীর সিআরবি এলাকা বিনোদন স্পট হিসাবে পরিচিত। আগে প্রতিদিন বিকেলে এখানে হাজার হাজার তরুণ-তরুণীর ভিড় জমতো। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এখন জনসমাগমের উপর বিধি নিষেধ রয়েছে। তাই বিধিনিষেধ অমান্য করে কেউ যাতে এখানে ভিড় না করে সেজন্য এই অভিনব শাস্তি দেওয়া হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)