‘জাতিকে হত্যার দায়ে প্রশ্নফাঁসকারীদের হত্যা করা ‍উচিৎ’

প্রশ্নফাঁসকারীরা জাতিকে হত্যা করছেন। এজন্য তাদের প্রকাশ্যে গুলি করে হত্যা করা উচিত বলে মন্তব্য করেছেন টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলাউদ্দিন। ৎ

প্রশ্নফাঁসকারীদের ব্যাপারে তিনি বলেন, প্রশ্নফাঁসকারীরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে হত্যা করছেন। আমি বিশ্বাস করি না যে তাদেরকে ধরা যাবে না। সবাই মিলে চেষ্টা করলে তাদেরকে অবশ্যই ধরা যাবে।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিনোদন পার্ক সোহাগপল্লীতে সাংবাদিকদের তিনি এই মন্তব্য করেন।

প্রশ্নফাঁস বন্ধে সততা ও নৈতিকতার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, প্রশ্নফাঁস বন্ধে প্রশাসন থেকে শুরু করে সংশ্লিষ্ট সবাইকে সততা ও নৈতিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। সততা ও নৈতিকতা না থাকলে আইন দিয়ে অপরাধ দমন করা সম্ভব নয়।

উপাচার্য বলেন, যারা প্রশ্ন দেয়ার ও পাওয়ার আগ্রহকে প্রশ্রয় দিচ্ছেন, তাদেরকে অপরাধী হিসেবে সাব্যস্ত করতে হবে। তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে সবার মানসিকতার পরিবর্তন করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শাহীন উদ্দিন, অফিসারস অ্যাসোসিয়েশনের সফিকুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক সাদিক আল হারুণ ও সহকারী রেজিস্ট্রার দেওয়ান আলম সারওয়ার। এদিন সোহাগপল্লীতে বিশ্ববিদ্যালয়টির অফিসারস অ্যাসোসিয়েশনের সদস্যরা বনভোজনে আসেন।