মশা নিধনে ডিএনসিসির হটলাইন চালু

মশা নিধনে সহায়তা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) হটলাইন চালু করেছে। যার নম্বর- ০১৯৩২৬৬৫৫৪৪। ডিএনসিসির আওতাধীন যে কোনো এলাকায় মশার ওষুধ ছিটানোর জন্য প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত যে কেউ এই নম্বরে কল করতে পারবেন। ২৮ ফেব্রুয়ারি বুধবার থেকে এ সেবা চালু হবে।

কল করার ২৪ ঘণ্টার মধ্যে ওই স্থানে মশার ওষুধ ছিটাবে ডিএনসিসির কর্মীরা। ২৫ ফেব্রুয়ারি নগর ভবনে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তাছাড়া গত ১২ ফেব্রুয়ারিতে শুরু হওয়া মশক নিধন ক্রাশ প্রোগ্রামের মেয়াদ ২৮ ফেব্রুয়ারি থেকে বাড়িয়ে ১৫ মার্চ পর্যন্ত করা হয়। প্রয়োজনবোধে এর মেয়াদ আরো বাড়ানো হবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, সাধারণত প্রতিদিন যে পরিমাণ মশার ওষুধ ছিটানো হয় ক্রাশ প্রোগ্রাম চলাকালে তার দ্বিগুণ হবে। ওষুধ ঠিকমতো ছিটানো হচ্ছে কি না তা দেখতে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেওয়া হয়। সভায় মশক নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর ডা. মো. জিন্নাত আলী, ডিএনসিসির বিভিন্ন বিভাগের কর্মকর্তা উপস্থিত ছিলেন।