এমপি আ.ক.ম বাহা উদ্দিন বাহার তাদের মধ্যে অন্যতম...

মহামারী করোনার মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে সারাদেশে যে কজন রাজনীতিবিদ মানুষের পাশে থেকে কাজ করেছেন কুমিল্লা সদর আসনের এমপি আ.ক.ম বাহা উদ্দিন বাহার তাদের মধ্যে অন্যতম। একদিকে তিনি যেমন অসহায় দরিদ্র মানুষের খাদ্য সহায়তা দিয়েছেন, তেমনি ব্যক্তি ও বিভিন্ন সংগঠনকে সাথে নিয়ে যুগিয়েছেন চিকিৎসা সরঞ্জাম। সামনের দিনগুলিতেও পাশে থাকার অঙ্গিকার করেছেন এই আওয়ামী লীগ নেতা।

মহামারী করোনার শুরু থেকে এখনো কুমিল্লা ৬ নির্বাচনী এলাকার জনগনের পাশে আছেন মহানগর আওয়ামীলিগের সভাপতি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহা উদ্দিন বাহার। প্রথম থেকে মাঠে থেকে খাদ্য চিকিৎসা ও স্বাস্থ্যবিধি মেনে চলার সচেতনতা বাড়াতে নানা কর্মসূচি পালন করেছেন তিনি। বিতরণ করেছেন ৫০ হাজারের বেশি মাস্ক ও স্যানিটাইজার এবং লাখেরও ওপরে সাবান। ৪০ হাজারেরও বেশী পরিবারের কাছে পৌছে দিয়েছেন খাদ্য সামগ্রী।

কুমিল্লায় করোনা রোগীদের চিকিৎসায়ও তার ভূমিকা গুরুত্বপূর্ণ। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান জানিয়েছেন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের বাইরে পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের সহায়তায়  আইসিও বেড স্থাপন, হাই-ফ্লো অক্সিজেন ন্যাসাল কেনোলা, ভেন্টিলেটর, পোর্টবল এক্স-রে মেশিনসহ নানা উপকরণ সরবরাহ করেন তিনি।  

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা মোকাবিলায় মাঠে আছেন তিনি।  

নিউজ টোয়েন্টিফোর/কামরুল