আটলান্টিকের ওপারেও মিতুর জন্য কান্না

অশ্রুর সাগরে ভাসতে ভাসতে আটলান্টিক পাড়ি দিয়ে নেপাল গেলেন আজিজুল হক। তার স্ত্রী বিলকিস আরা মিতুর (২৬) লাশ শনাক্ত করে বাংলাদেশে আনার জন্যে। মিতুর করুণ মৃত্যুতে নিউইয়র্কের আপস্টেট হাডসন সিটির পুরো কম্যুনিটিই শোক-সাগরে ভাসছে। কারণ, মিতু ছিলেন সবার প্রিয়, নির্ভরশীল একজন প্রতিবেশী।

হাডসন সিটির কাউন্সিলম্যান শেরশাহ মিজানও ভেঙ্গে পড়েছেন মিতুর মৃত্যু সংবাদে। মিজান বলেন, ২০১৫ সালে ইমিগ্র্যান্ট ভিসায় যুক্তরাষ্ট্রে আসার পর স্বামী আজিজুল হকের সাথে হাডসন সিটিতেই বসবাস করছিলেন। পড়ছিলেন নিকটস্থ একটি ভার্সিটিতে। এমনি অবস্থায় স্বামীর অনুমতি নিয়ে বাংলাদেশে যান। সেখান থেকে নেপালে রওয়ানা দেন তার সাবেক সহপাঠিদের সঙ্গে। ১৪ মার্চ নেপাল থেকে বাংলাদেশে ফিরে ঢাকায় স্বজনের সঙ্গে নিজের জন্মদিন পালনের পরিকল্পনা ছিল মিতুর। এখন সবকিছুই স্মৃতির আয়নায় বন্দি।

রাজশাহীর সপুরার নওদাপাড়া রোডের গোলাম কিবরিয়া এবং মনোয়ারা বেগমের একমাত্র মেয়ে ছিলেন মিতু।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রসায়নে অনার্স পড়াবস্থায় যুক্তরাষ্ট্রে আসার পর আজিজুল নিউইয়র্কে একটি কোর্স করেন। সেখানে একটি চাকরি করছেন।

মিতুর জন্যে হাডসন কাউন্টির প্রবাসী বাংলাদেশিরাই শুধু নন, ভিনদেশীরাও শোকে মুহ্যমান। মিতুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শুক্রবার বিশেষ মোনাজাত করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/প্রতিনিধি/তৌহিদ)