গোলাগুলিতে পাকিস্তানের ৮ ও ভারতের ৭জন নিহত

অধিকৃত জম্মু-কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের সেনাবাহিনীর পাল্টাপাল্টি গোলাবর্ষণে অন্তত ১৫ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে পাকিস্তানের ৮ সৈন্য এবং ভারতের চার সৈন্যসহ সাতজন রয়েছেন। পাল্টাপাল্টি গোলাবর্ষণে উভয় পক্ষের সৈন্যসহ দুই ডজনেরও বেশি মানুষ আহত হয়েছেন।

শুক্রবার ব্যাপক বিবাদপূর্ণ এই সীমান্তে দুই দেশের সামরিক বাহিনী পরস্পরের অবস্থান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র, মর্টার শেল নিক্ষেপ করলে এই হতাহতের ঘটনা ঘটে।

ভারতের দাবি, পাকিস্তানি গোলাবর্ষণের ফলে তাদের নিরাপত্তাবাহিনীর অন্তত চারজন সদস্য ও তিনজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। পাল্টা গুলিতে পাকিস্তানের অন্তত ৮ সেনা নিহত হয়েছে।

তবে পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, লাইন অব কন্ট্রোলে (এলওসি) ভারতীয় গুলিতে এক বেসামরিক নিহত ও অপর তিনজন আহত হয়েছে।

হিন্দুস্তান টাইমস জানায়, নিরাপত্তাবাহিনীর অন্তত চারজন সদস্য শুক্রবার পাকিস্তানি সেনাদের একাধিক অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে ছোড়া গোলায় নিহত হয়েছে। নিহতদের মধ্যে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র এর একজন সাব-ইন্সপেক্টর রয়েছেন।

ভারতীয় কর্মকর্তারা জানান, পাকিস্তানের সেনাবাহিনীর ছোড়া গোলায় চার বেসামরিক নাগরিক নিহত হয়েছে। গুরেজ সেক্টর থেকে উরি সেক্টরের একাধিক স্থানে এসব হতাহতের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: রাজধানীতে বিস্ফোরণে উড়ে গেল পাঁচটি ম্যানহোল ও স্ল্যাব

বার্তা সংস্থা এএনআইকে ভারতীয় সেনা সূত্র জানিয়েছে, ভারতের ছোড়া পাল্টা গুলিতে পাকিস্তানের অন্তত ৮ সেনা নিহত হয়েছে। নিহতদের মধ্যে পাকিস্তানের সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপের (এসএসজি) দুই থেকে তিনজন কমান্ডার রয়েছেন।

news24bd.tv তৌহিদ